সোমবার ৬ জুলাই ২০২০
  • প্রচ্ছদ » জেলা উপজেলার খবর » মুজিববর্ষ উপলক্ষে ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন গান-আঁতশ বাজির বর্ণিল আলোকচ্ছটায় উদ্বেলিত কুমিল্লা নগরী # আয়নামতি ময়নামতি নয় কুমিল্লা নামেই বিভাগ করা হবে-এমপি বাহার


মুজিববর্ষ উপলক্ষে ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন গান-আঁতশ বাজির বর্ণিল আলোকচ্ছটায় উদ্বেলিত কুমিল্লা নগরী # আয়নামতি ময়নামতি নয় কুমিল্লা নামেই বিভাগ করা হবে-এমপি বাহার


আমাদের কুমিল্লা .কম :
16.02.2020

মাহফুজ নান্টু।। মুজিবর্ষ উদযাপন উপলক্ষে কুমিল্লা টাউনহলে বর্ণাঢ্য আঁতশবাজি-গান ও শুভেচ্ছা বিনিময়ের মধ্য দিয়ে উদ্বোধন হলো কাউন্সিলর কাপ টি টুয়েন্টি ক্রিকেট টূনামেন্টের। সাধারণ মানুষের উপচেপড়া উপস্থিতিতে গতকাল রোববার বিকেল সাড়ে তিনটায় এ উদ্বোধন অনুষ্ঠান সম্পন্ন হয়।

কুমিল্লা সদর আসনের সাংসদ ও কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে টূর্নামেন্টের উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে টূর্নামেন্টের সার্বিক সহযোগিতার আশ্বাস দেন কুমিল্লা সিটি মেয়র মো:মনিরুল হক সাক্কু,জেলা প্রশাসক মো:আবুল ফজল মীর,পদোন্নতিপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ শাখাওয়াত হোসেন ।
অনুষ্ঠানে অংশগ্রহণ করে শুভেচ্ছা বিনিময় করেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক আকরাম খান। অনুষ্ঠানে যুব বিশ্বকাপ চ্যাম্পিয়ন দলের ফিল্ডিং কোচ ফয়সাল হোসেন ডিকেন্স ও বোলিং কোচ মাহবুব আলী জাকিকে উষ্ণ সংবর্ধনা দেয়া হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কুমিল্লা মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও টূর্নামেন্ট কমিটির আহবায়ক আরফানুল হক রিফাত।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরন থেকে তেলোয়াত করা হয়। তারপরেই স্বাগত বক্তব্য রাখেন কুমিল্লা ক্রিকেট কমিটির সভাপতি সাইফুল আলম রনি, অনুষ্ঠানে আগত অতিথি ও উপস্থিত সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন স্বেচ্ছাসেবী সংগঠন জাগ্রত মানবিকতার সাধারণ সম্পাদক তাহসিন বাহার সূচনা।

আলোচনার সভায় প্রধান অতিথির বক্তব্যে সদর আসনের সাংসদ বীরমুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেন,পাকিস্থানিরা বাঙ্গালিদের মধ্যে প্রধান বিচারপতি,মšী¿ পরিষদের সচিব কিংবা সেনাপ্রধান হিসেবে কখনো দেখতে চায় নি। অথচ বাঙ্গালিদের স্বাধীকার আদায়ের অগ্রদূত বঙ্গবন্ধু স্বপ্ন দেখতেন একদিন বাঙ্গালিরা বিশ্বজয় করবে। আর বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছেন আমরা কুমিল্লাবাসী তা বাস্তবায়ন করেছি। কারন কুমিল্লা জেলায় দু’জন বিচারপতি,সেনাপ্রধানসহ যুব বিশ্বকাপ চ্যাম্পিয়নদের বাড়ী কুমিল্লাতে। ইনশাল্লাহ ৪১ সালে ক্ষুধা দারিদ্রমুক্ত বাংলাদেশ বির্ণিমান করে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নও পূরণ করবো।

কুমিল্লা বিভাগ হওয়ার যৌক্তিকতা দেখিয়ে সাংসদ বাহার বলেন, আয়নামতি ময়নামতি নয় কুমিল্লা নামেই বিভাগ করা হবে। আলোচনা অনুষ্ঠানের পরেই আমন্ত্রিত অতিথিদের নিয়ে সাংসদ বাহাউদ্দিন বাহার কাউন্সিলর কাপ টি টুয়েন্টি ক্রিকেট টূনামেন্টের ট্রফি অবমুক্ত করে টূর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করেন।
উদ্বোধন অনুষ্ঠানের পরে মঞ্চে আসেন সংগীত শিল্পি তাহসান। শিল্পি তাহসানের গানের মাঝেই চোখ ধাঁধানো আঁতজবাজির ঝলকানিতে মেতে উঠে গোটা কান্দিরপাড় এলাকা। তারপরেই মঞ্চে আসে ব্যান্ড দল এ্যাসেজ ও মিজান এ্যান্ড ব্রাদার্স। গানে গানে অনুষ্ঠান শেষ হয়।