বুধবার ২৭ †g ২০২০


বিনম্র ভালবাসায় কুমিল্লায় অমর একুশ পালন


আমাদের কুমিল্লা .কম :
23.02.2020

স্টাফ রিপোর্টার।। ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা আর বিনম্র ভালবাসা ও রাষ্ট্রের সর্বস্তরে বাংলাভাষা চালুর দাবি জানানোর মধ্য দিয়ে কুমিল্লায় অমর একুশে ফেব্রæয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে রাতের প্রথম প্রহরে রাত ১২টা ০১ মিনিটে কুমিল্লা টাউনহল মাঠে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পার্ঘ্য অর্পণ করে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন মহানগর আওয়ামী লীগের সভাপতি আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি, সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা,জেলা প্রশাসক মো:আবুল ফজল মীর,পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম,কুমিল্লা মুক্তিযোদ্ধা সংসদ, আইনজীবী সমিতিসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন।
ভোর ৬টা থেকে শহীদবেদীতে বিভিন্ন রাজনৈতিক অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাসহ নগরের ও জেলার স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীরা ফুল হাতে নগ্ন পায়ে হেঁটে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। দিবসটি উপলক্ষে একুশে বিষয়ক চলচ্চিত্র প্রদর্শনী,শিশু চিত্রাংকন,রচনা প্রতিযোগিতা,আলোচনা সভার আয়োজন করে জেলা প্রশাসন ও সামাজিক সাংস্কৃতিক সংগঠন।
এদিকে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন ভাষাসৈনিক শহীদ ধীরেন্দ্রনাথ দত্তের নাতনি সংসদ সদস্য আরমা দত্ত ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এমরান কবির চৌধুরীসহ অন্যান্যরা।