সোমবার ১ জুন ২০২০


লাকসামে চলন্ত ট্রেনে আগুন


আমাদের কুমিল্লা .কম :
02.03.2020

লাকসাম প্রতিনিধি ঃ অল্পের জন্য ভয়াবহ দুর্ঘটনা থেকে বেঁচে গেল ঢাকা হতে চট্টগ্রামগামী বিরতিহীন আন্ত:নগর সুবর্ণ ট্রেন। রোববার সকালে কুমিল্লার লাকসাম রেলওয়ে জংশনে এ ঘটনা ঘটে। এতে ট্রেনটি এক ঘন্টা বিলম্বে লাকসাম জংশন স্টেশন ছেড়ে যায়।
স্থানীয় ও রেলওয়ের প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, রোববার সকাল ৯টায় ঢাকা থেকে ঢাকাগামী সুবর্ণ ট্রেন লাকসাম রেলওয়ে জংশন অতিক্রম করা কালে হঠাৎ এর একটি বগির নীচে আগুন দেখা যায়। এ সময় রেলকর্মী ও যাত্রীরা চিৎকার শুরু করলে চালক ট্রেন থামায়। এ সময় যাত্রীরা দিকদ্বিক ছুটাছুটি করতে থাকে। তবে কোন যাত্রী হতাহতের ঘটনা ঘটেনি।
অগ্নি দুর্ঘটনায় কবলিত ক্ষতিগ্রস্থ ৬৫০৮ বগি নম্বর বগিটিতে প্রায় ৬০ জন যাত্রী ছিল। পরে ওই বগির যাত্রীদের ভিন্ন ভিন্ন বগিতে ঠাসাঠাসি করে স্থানান্তর করা হয়। পরে করে ক্ষতিগ্রস্থ ৬৫০৮ বগিটি রেখে ওই ট্রেনটি এক ঘন্টা বিলম্বে ছেড়ে যায়।
দুর্ঘটনা কবলিত আন্ত:নগর সুবর্ণ ট্রেন ট্রেনের যাত্রী মোঃ আবদুল কাদের জানান, অল্পের জন্য জীবনটা ফিরে পেলাম। যদি অগ্নিকাÐ পুরো বগি কিংবা উপরাংশে ছড়িয়ে পড়তো তাহলে হয়তে আগুনে পুড়েই মরতে হতো। ট্রেন এ্যাকজামিনারদের দায়িত্বে অবহেলার কারণেই আমরা আজ দুর্ঘটনার শিকার হয়েছে।
লাকসাম রেলওয়ে জংশন যান্ত্রিক বিভাগের ট্রেন এ্যাকজামিনার আক্তার হোসেন জানান, ট্রেনের চাকা ও ইস্প্রিং এর ঘষা লেগে হট একসেল হয়ে এ অগ্নি দুঘটনা ঘটে।