সোমবার ৩০ gvP© ২০২০


ক্রেতা সেজে মার্কেটে ঢুকে ডাকাতির চেষ্টা, আটক ৪


আমাদের কুমিল্লা .কম :
15.03.2020

স্টাফ রিপোর্টার : কুমিল্লা দোকানের তালা-সাটার ভেঙে ডাকাতির চেষ্টায় চার ডাকাত সদস্যকে আটক করা হয়েছে। শনিবার রাত ৯টার দিকে নগরীর বিপনী বিতান ইর্স্টান প্লাজায় এ ঘটনা ঘটে।

মার্কেটের দোকানিরা জানান, রাত ৯টার দিকে তারা দোকান বন্ধের প্রস্তুতি নিচ্ছিলেন। সে সময় মার্কেটের নিচ তলায় কাপড়ের দোকানগুলোতে ৭/৮ জনের একটি সংঘবদ্ধ দল ডাকাতির প্রস্তুতি শুরু করে। একে একে তারা মীম বস্ত্র বিতান, নীহা শাড়ি বিতান, বঙ্গশ্রী শাড়ি বিতান, ফ্যাশন বিডি, উর্মি বস্ত্র বিতান নামে পাঁচটি দোকানের তালা ভেঙে টাকা লুটপাট শুরু করে। এ সময় নিরাপত্তা-কর্মীরা টের পেয়ে চিৎকার শুরু করলে মার্কেটের উপরের তলার দোকান মালিক, কর্মচারী ও আশেপাশের লোকজন এসে চারজনকে আটক করে। পরে গণপিটুনিতে চারজনই গুরুতর আহত হন। ডাকাতির পূর্বে ক্রেতা সেজে মার্কেটে অবস্থান নেন।

রাত ১০টার দিকে কোতয়ালী মডেল থানার এসআই ইমাম হোসেনসহ পুলিশ সদস্যরা এসে তাদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

এস আই ইমাম জানান, খবর পেয়ে আটক চার ডাকাতকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল হাসপাতালে নেয়া হয়। তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি।

ইর্স্টান প্লাজা দোকান মালিক সমিতির সেক্রেটারি মঞ্জুরুল আলম ভূইয়া জানান, ঘটনার সময় বাইরে ছিলাম। মার্কেটের দোকানিদের থেকে খবর পেয়ে দ্রুত এসে দেখি মার্কেটের প্রহরী এবং অন্যান্য লোকজন চারজনকে আটক করে রেখেছে। পরে আমি চুরি হওয়া দোকানগুলি দেখে এ বিষয়ে আইনি ব্যবস্থা নেয়ার জন্য পুলিশকে জানানো হয়। ডাকাতির ঘটনায় কুমিল্লা কোতয়ালী মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

কোতয়ালী মডেল থানার ওসি আনোয়ার হোসেন জানান, কুমিল্লা ইস্টার্ন ইয়াকুব প্লাজায় দুর্ধর্ষ ডাকাতির ঘটনায় মার্কেটের পক্ষ থেকে একটি ডাকাতির মামলা করা হয়েছে।