শনিবার ৩০ †g ২০২০
  • প্রচ্ছদ » জেলা উপজেলার খবর » করোনা ভাইরাসের প্রভাব : মোটর সাইকেলে করে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছেন চলচিত্র মঞ্চ কুমিল্লা


করোনা ভাইরাসের প্রভাব : মোটর সাইকেলে করে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছেন চলচিত্র মঞ্চ কুমিল্লা


আমাদের কুমিল্লা .কম :
27.03.2020

স্টাফ রিপোর্টার।। করোনা ভাইরাস থেকে সাধারণ জনগণকে মুক্ত রাখার জন্য মোটর সাইকেলে করে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ ও হ্যান্ড মাইকে প্রচার চালাচ্ছেন চলচিত্র মঞ্চ কুমিল্লা।গত ২২ মার্চ থেকে ১২ সদস্যের টিম নিয়ে দিন ব্যাপী কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকায় এ প্রচারণা চালাচ্ছেন। আজ শুক্রবার সকাল পর্যন্ত তারা সাড়ে ছয় হাজার হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছেন এবং আগামীকাল শনিবার থেকে নগরীতে তারা জীবানুনাষক ঔষুধও স্প্রে করবেন বলে জানা গেছে।
চলচিত্র মঞ্চ কুমিল্লার পরিচালক বিশিষ্ট চলচিত্র ব্যাক্তিত্ব খায়রুল আনাম রায়হান আজ শুক্রবার বেলা ১২টায় কুমিল্লা নগরীর ৯ ও ১০ নং ওয়ার্ডের বাগিচাগাঁও এলাকায় সংগঠনের সমন্বয়ক ইলিয়াস আহমেদকে সাথে নিয়ে মোটর সাইকেলে করে বিনামূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছেন আর হ্যান্ড মাইকে করোনা ভাইরাস থেকে সতর্ক থাকার জন্য নানা প্রচারণা চালাচ্ছেন। প্রতিদিন গড়ে এক হাজার থেকে বারশ হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করছেন বলে জানালেন তারা।
চলচিত্র মঞ্চ কুমিল্লার পরিচালক খায়রুল আনাম রায়হান জানান,সম্পূর্ন নিজস্ব উদ্যোগে সাধারণ জণগণের স্বার্থে আমরা মোট ১২ জন জনবল নিয়ে এই কাজ করছি।
আপনাদের নিজস্ব তৈরী হ্যান্ড স্যানিটাইজারটি কতটুকু কার্যকর জানতে চাইলে খায়রুল আনাম রায়হান জানান,বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু এর ফর্মূলা অনুয়ায়ী আমাদের এই হ্যান্ড স্যানিটাইজারে ইথানল আছে ৯৬%,হাইড্রোজেনপার অক্সাইড ৩%,গিøসারেল ৭৪% এবং স্টেরাইল ডিস্টিলড ওয়াটার রয়েছে।
চলচিত্র মঞ্চ কুমিল্লার সমন্বয়ক ইলিয়াস আহমেদ জানান,শনিবার থেকে আমরা নগরীতে জিবানুনাষক ঔষুধ স্প্রে করব।
চলচিত্র মঞ্চ কুমিল্লার নেতৃবৃন্দ জানান,আমরা যদি কারো সহযোগিতা পাই তাহলে আরো বেশী করে জনগণকে আমরা সহযোগিতা করতে পারব।
এদিকে চলচিত্র মঞ্চ কুমিল্লার এ ধরনে উদ্যোগকে স্বাগত জানিয়েছে কুমিল্লার সাধারণ মানুষ।