শনিবার ৩০ †g ২০২০


করোনা রোগীদের জন্য কুমিল্লা ইনডোর স্টেডিয়াম ও মহানগর আওয়ামী লীগ অফিস


আমাদের কুমিল্লা .কম :
29.03.2020

মাহফুজ নান্টু: যদি কুমিল্লায় করোনা সংক্রমণ হয় সেক্ষেত্রে কুমিল্লা স্টেডিয়ামের ইনডোর ও মহানগর আওয়ামী লীগের অফিস ব্যবহার করার জন্য সিদ্ধান্ত দিয়েছেন কুমিল্লা সদর আসনের এমপি আ.ক.ম বাহাউদ্দিন বাহার। শনিবার কুমিল্লা সার্কিট হাউজে আয়োজিত সভায় তিনি এ সিদ্ধান্ত দেন।
সভায় সিভিল সার্জন ডা. নিয়াতুজ্জামান বলেন, করোনা প্রতিরোধে আমাদের প্রস্তুতি রয়েছে। ১৬ উপজেলায় আমাদেও ৬৪টি আইসোলেশন বেড রয়েছে। এছাড়া জেনারেল হাসপাতাল ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল রয়েছে। আইসিইউ সেবার জন্য নোয়াপাড়া ফরটিজ হাসপাতালকে নির্ধারণ করা হয়েছে। সে লক্ষে হাসপাতাল ভিজিট করেছি।
কুমিল্লা মেডিকেল কলেজর পরিচালক ডা. মজিবুর রহমান বলেন, সকলেই বাড়িতে থাকবেন, প্রয়োজন হলে হট লাইনে যে নাম্বার দেয়া রয়েছে সেখানে যোগাযোগ করবেন। আমরা চিকিৎসা দিব। কাউকে জরুরী চিকিৎসা দিতে হলে আমরা বাড়িতে গিয়ে দিয়ে আসবো। যদি মনে হয় কাউকে হাসপাতাল বা আইসিউতে নিতে হবে রোগীর অবস্থা দেখে ব্যবস্থা নিব।
জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর জানান, যদি কেউ করোনায় আক্রান্ত হয় সেক্ষেত্রে আমরা সেবা প্রদানের জন্য ১৮ টিম প্রস্তুত রেখেছি। নিম্ন পেশাজীবীদের জন্য প্রথম ধাপে ১০লাখ টাকার বরাদ্দ এসেছে। কারো খাবারের সংকট হলে হটলাইন ফোন করলে আমরা খাবার পৌঁছে দিবো।
আ.ক.ম বাহাউদ্দিন বাহার এমপি বলেন, জেলা প্রশাসক, পুলিশ সুপার, সিভিল সার্জনসহ অন্যান্য চিকিৎসক নেতাদের নিয়ে বৈঠক করেছি। আমাদের একশ’টি আইসোলেশন বেড প্রস্তুত রয়েছে। আমরা সম্ভাব্য হসপিটালগুলোকে প্রস্তুত রেখেছি। তিনি নিম্ন পেশাজীবীদেও বিষয়ে বলেন, খাবারের সংকট হবে না। সরকারি বরাদ্দ আসতে দেরি হলে, ব্যক্তি উদ্যোগে আমরা খাবার পৌঁছে দিবো।
সভায় উপস্থিত ছিলেন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা.মজিবুর রহমান,কুমিল্লা মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা মোস্তফা কামাল আজাদ,বিএমএ’র সভাপতি ডা.আবদুল বাকি আনিস,সাধারণ সম্পাদক ডা. আতাউর রহমান জসিম, স্বাচিপের সাধারণ সম্পাদক ডা. মোরশেদুল আলম, ডেপুটি সিভিল সার্জন ডাঃ শাহাদাত হোসেন, বিএমএ‘র যুগ্ম সাধারণ সম্পাদক ডা. আবদুল আউয়াল সোহেলসহ অন্যান্যরা।