শনিবার ৩০ †g ২০২০
  • প্রচ্ছদ » sub lead 1 » কুমিল্লায় হোম কোয়ারেন্টাইনে থাকা ৩৪ ব্যক্তির নমুনা সংগ্রহ


কুমিল্লায় হোম কোয়ারেন্টাইনে থাকা ৩৪ ব্যক্তির নমুনা সংগ্রহ


আমাদের কুমিল্লা .কম :
04.04.2020

মাসুদ আলম।। করোনাভাইরাসে আক্রান্তের ঝুঁকির অবস্থান জানতে কুমিল্লায় হোম কোয়ারেন্টিইনে থাকা ৩৪ ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয়েছে। কুমিল্লার ১৭ উপজেলার মধ্যে প্রতি উপজেলা থেকে দুইটি করে উপকরণ পরীক্ষার জন্য সরকারি রোগতত্ত¡, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইডিসিআর) পাঠানো হয়েছে বলে জানান কুমিল্লার জেলা সিভিল সার্জন ডা. মোঃ নিয়াতুজ্জামান।
তিনি জানান, মাননীয় প্রধানমন্ত্রী এবং সরকারি রোগতত্ত¡, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইডিসিআর) নির্দেশে কুমিল্লার ১৭ উপজেলা থেকে দুইটি করে নমুনা সংগ্রহ শেষে উপকরণগুলো পরীক্ষা করার জন্য ঢাকায় পাঠানো হয়। হোম কোয়ারেন্টাইনে থাকা অবস্থায় যাদের সর্দি ও কাশি এবং জ¦র রয়েছে ওই সকল ব্যক্তিদের থেকে নমুনা সংগ্রহ করা হয়। নমুনা সংগ্রহ করার কারণ হলো কুমিল্লা জেলায় করোনাভাইরাস সংক্রামণের ঝুঁকি আছে কিনা যাচাই করে দেখার জন্য।
জেলা সিভিল সার্জন আরও জানান, এর আগে কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার খরখরিয়া গ্রামের করোনা আক্রান্ত সন্দেহে এক ব্যবসায়ীর নমুনা সংগ্রহ করে আইডিসিআরে পাঠানো হয়। পরবর্তীতে সংগ্রহকৃত উপকরণ পরীক্ষা শেষে রিপোর্ট নেগেটিভ আসে। এছাড়াও হোমনা উপজেলায় আরও দুইজনের নমুনা সংগ্রহ করা হয়। নমুনা সংগ্রহ শেষে তাদের বাড়িগুলো লকডাউন করে রাখা হয়।