বুধবার ২১ অক্টোবর ২০২০


পাকিস্তানি পার্লামেন্টের স্পিকার করোনায় আক্রান্ত


আমাদের কুমিল্লা .কম :
01.05.2020

বিদেশ ডেস্ক।।
পাকিস্তানের জাতীয় পরিষদের স্পিকার আসাদ কায়সার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। বৃহস্পতিবার রাতে রাজধানী ইসলামাবাদে তার শরীরে করোনার উপস্থিতি ধরা পড়ে। এই সপ্তাহের শুরুতে তিনি একটি ইফতার মাহফিল ও পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানসহ বেশ কয়েকজন উচ্চপদস্থ কর্মকর্তার সঙ্গে বৈঠক করেছেন। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

পাকিস্তানি পার্লামেন্টের নিম্নকক্ষ জাতীয় পরিষদের অধিবেশন মূলতবী রয়েছে। যদিও বিরোধীদলগুলোর পক্ষ থেকে অধিবেশন আহ্বানের দাবি জানানো হচ্ছে। বিরোধীদের দাবি, করোনা মোকাবিলায় সরকারের পদক্ষেপ নিয়ে পার্লামেন্টে আলোচনা হওয়া প্রয়োজন। শুক্রবার পর্যন্ত পাকিস্তানে করোনায় আক্রান্তের সংখ্যা ১৬ হাজার ৮১৭ এবং মৃত্যু হয়েছে ৩৮৫ জনের।

রয়টার্স জানায়, তাৎক্ষণিকভাবে জানা যায়নি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান করোনার পরীক্ষা করাবেন কিনা। এর আগে এপ্রিলের শুরুর দিকে একবার পরীক্ষায় তার শরীরে করোনার উপস্থিতি ধরা পড়েনি।

ইমরান খানের ঘনিষ্ঠ বলে পরিচিত আসাদ কায়সার টুইটারে বলেছেন, আমি নিজেকে বাড়িতে কোয়ারেন্টিনে রেখেছি।

সোমবার ইমরান খানের সঙ্গে বৈঠক করেছিলেন স্পিকার। গত কয়েকদিনে দেশটির অনেক নেতাদের সঙ্গেও তিনি বৈঠকে বসেছেন। সোমবার তার আয়োজিত ইফতার মাহফিলে রাজনীতিক ও বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

পাকিস্তানে করোনাভাইরাসে আক্রান্ত সর্বোচ্চ কর্মকর্তাদের মধ্যে স্পিকার আসাদ কায়সার দ্বিতীয় ব্যক্তি। এর আগে সোমবার সিন্ধু প্রদেশের গভর্নর ইমরান ইসমাইল করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হন।

ধর্মীয় নেতা ও মাওলানারা রমজানে লকডাউন অমান্যের হুমকি দিলে পাকস্তিান মসজিদে নামাজ আদায়ের অনুমতি দেয়। উভয় পক্ষ মুসল্লিদের স্বাস্থ্য নিরাপত্তায় কিছু নিয়ম বেঁধে দিলেও সামাজিক গবেষণা প্রতিষ্ঠান জানিয়েছে, এসব মেনে চলা হচ্ছে না। দেশটির বিখ্যাত চিকিৎসকরা সরকারের এই সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার আহ্বান জানিয়েছেন।