শনিবার ২৮ নভেম্বর ২০২০


রাশিয়ায় একদিনে ৭ হাজার ৯৩৩ জন শনাক্ত


আমাদের কুমিল্লা .কম :
01.05.2020

বিদেশ ডেস্ক
রাশিয়ায় একদিনে সর্বোচ্চ করোনাভাইরাসে আক্রান্ত শনাক্ত করা হয়েছে। শুক্রবার দেশটি জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৯৩৩ জন শনাক্ত হয়েছেন। এতে করে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ১৪ হাজার ৪৩১ জনে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

রাশিয়ার দুর্যোগ ব্যবস্থাপনা কেন্দ্র জানায়, গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৯৬ জনের। এতে করে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ১৬৯ জন।

খবরে বলা হয়েছে, রুশ প্রধানমন্ত্রী মিখাইল মিশুস্তিন করোনা পজিটিভ হওয়ার একদিন পরই দেশটিতে শনাক্তের নতুন রেকর্ড হলো। সুস্থ হওয়ার জন্য সাময়িক সময়ের জন্য দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছেন।

বৃহস্পতিবার রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে মিখাইল জানান, তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং স্বেচ্ছা-বিচ্ছিন্ন থাকবেন। প্রথম উপ-প্রধানমন্ত্রী আন্দ্রেই বেলুসভ ভারপ্রাপ্ত প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করবেন।

করোনা মোকাবিলায় রাশিয়ায় প্রধান সমন্বয়কারীর ভূমিকায় ছিলেন মিখাইল মিশুস্তিন। দেশটি সর্বোচ্চ পর্যায়ে আক্রান্ত প্রথম ব্যক্তি তিনিই।

রয়টার্সের খবরে বলা হয়েছে, বিশ্বের অন্যান্য দেশের তুলনায় শুরুতে রাশিয়ায় সংক্রমণ ধীরগতির ছিল। কিন্তু গত মাসে দ্রুত বাড়তে থাকে আক্রান্তের সংখ্যা এবং বৃহস্পতিবার দেশটিতে আক্রান্তের সংখ্যা ১ লাখ ছাড়িয়ে যায়।

রাশিয়ায় আক্রান্তের সংখ্যা বাড়লেও অন্যান্য দেশের তুলনায় মৃতের সংখ্যা এখন পর্যন্ত কম। পুতিন সতর্ক করে জানিয়েছেন, মহামারির চূড়ান্ত পর্যায় এখনও আসেনি।

আয়তনে বিশ্বের সবচেয়ে বড় দেশ রাশিয়ায় মার্চের শেষ সপ্তাহ থেকে লকডাউন জারি করা হয়েছে।