বুধবার ৮ জুলাই ২০২০
  • প্রচ্ছদ » sub lead 1 » নগরীতে সেহরি নিয়ে ছিন্নমূল মানুষের পাশে তরুণরা


নগরীতে সেহরি নিয়ে ছিন্নমূল মানুষের পাশে তরুণরা


আমাদের কুমিল্লা .কম :
02.05.2020

আবু সুফিয়ান রাসেল।।
মধ্যরাতে খাবার নিয়ে বাস টার্মিনাল, রেল স্টেশন আর রাস্তায় ঘুরে একদল তরুণ। ছিন্নমূল মানুষের মাঝে সেহরি বিতরণ করে তারা। প্রতিদিন ৩৫০ জন মানুষের জন্য খাবার তৈরি করা হয়। বাসা-বাড়ির রান্না করা খাবার নিয়ে বক্সে করে ভাসমান মানুষের দ্বারে দ্বারে পৌঁছে দেন। রাত একটা থেকে তিনটা পর্যন্ত চলে এ কার্যক্রম। এমন চিত্রের দেখা মিলে কুমিল্লা নগরীতে।
সূত্র জানায়, বিডি ক্লিনার-কুমিল্লা, মা-বাবা ফাউন্ডেশন-বুড়িচং, প্রদীপ শিখা, আশরাফী লঙ্গরখানা, দানশালা ফাউন্ডেশনসহ স্থানীয় কয়েকটি সংগঠনের সদস্যরা এ কাজ করে যাচ্ছেন। শাসনগাছা, পুলিশ লাইন, ফৌজদারি মোড়, বাদুরতলা, কান্দিরপাড়, রাজগঞ্জ, চকবাজার, মোগলটুলি, টমছমব্রিজ, মেডিকেল রোড, জাঙ্গালিয়া, পদুয়ার বাজার, রাণীর বাজারসহ শহরের বিভিন্ন গলি ও বস্তিতে খাবার বিতরণ করেন তারা। যুবকদের সম্মিলিত এ প্রয়াসের নাম ‘কুমিল্লার জন্য আমরা’। এ নামে ফেসবুকে রয়েছে পেজ ও গ্রুপ। দৈনন্দিনের কার্যক্রম জানান দিচ্ছেন সামাজিক মাধ্যমে। পহেলা রমজান থেকে শুরু হয়ে মাস ব্যাপী চলবে এ আয়োজন।
সদস্যদের স্বেচ্ছাশ্রম আর মানুষের দানের টাকায় ক্রয় করা হয় বাজার সদাই। ঘরেই রান্না করা হয়। সাদামাটা আয়োজনে থাকে সাদা ভাত, ডাল আর মুরগির গোস্ত। সাথে এক বোতল পানি। ব্যক্তিগত একটি প্রাইভেট কার, একটি অটো আর ভাড়া একটি সিএনজি অটো রিকশাতে করে তিনটি দলে বিভক্ত হয়ে বেরিয়ে যান তারা।
কুমিল্লার জন্য আমরা স্বেচ্ছাসেবী দলের সদস্য তাওসীফ আহমেদ জীবন ও মো. মোসলেহ উদ্দিন মোল্লা জানান, বর্তমানে করোনার প্রাদুর্ভাবে মানুষ কর্মহীন। ছিন্নমূল ও ভবঘুরে মানুষ ঠিক মতো খাবার ও সাহায্য পান না। আমরা চাই পবিত্র রমজান মাসে সেহরি যেন সকল মানুষ খেতে পারে। আমরা চেষ্টা করে যাচ্ছি।
আমাদের সাথে যোগাযোগের নম্বর হলো ০১৭৮৭২৩১৮৩১ (জীবন), ০১৮২২৫৬৩৮৬৭ (মাহমুদ)।