শনিবার ৬ জুন ২০২০


চাঁদপুরে উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু


আমাদের কুমিল্লা .কম :
11.05.2020

চাঁদপুর প্রতিনিধি ।।
চাঁদপুরের হাজীগঞ্জ ও কচুয়া উপজেলায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে দুইজনের মৃত্যু হয়েছে। দুইজনেরই শরীর থেকে করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছে মেডিকেল টিম। স্বাস্থ্যবিধি মেনে তাদেরকে দাফন করা হয়েছে।
মৃতরা হলেন- হাজীগঞ্জ পৌরসভার ১০নং ওয়ার্ড রান্ধুনীমুড়ায় ৬০ বছরের বৃদ্ধা রহিমা বেগম ও কচুয়া উপজেলার কাদলা ইউনিয়নের কাপিলাবাড়ি গ্রামের ৫৫ বছরের পল্লী চিকিৎসক আব্দুর রব।
জানা গেছে, রোববার দুপুরে ৬০ বছরের বৃদ্ধা রহিমা বেগম ডায়রিয়া নিয়ে মতলব ডায়রিয়া হাসপাতালে ভর্তি হন। সেখানকার চিকিৎসক জানান, তার শরীরে করোনার উপসর্গ রয়েছে। তাকে চাঁদপুর সদর হাসপাতালে নিতে হবে। রোগীর পরিবার তথ্য গোপন রেখে তাকে চাঁদপুরের না নিয়ে গোপনে বাড়ি নিয়ে আসেন। রাতে মারা যান রহিমা বেগম।
খবর পেয়ে রাতই ঘটনাস্থলে ছুটে যান অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ ও কচুয়া সার্কেল) আফজাল হোসেন। পরে রোববার দিবাগত গভীর রাতে হাজিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক এসে মৃত নারীর শরীর থেকে নমুনা সংগ্রহ করেন।
অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ ও কচুয়া সার্কেল) আফজাল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
আপরদিকে কচুয়া উপজেলার কাদলা ইউনিয়নের কাপিলাবাড়ি গ্রামের পল্লী চিকিৎসক আব্দুর রব করোনার উপসর্গ নিয়ে কর্মস্থল চট্টগ্রাম থেকে ফিরে আসলে শনিবার ( ৯ মে) গভীর রাতে নিজ বাড়িতে তার মৃত্যু হয়। খবর পেয়ে কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ,, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সালাউদ্দিন মাহমুদ, কচুয়া থানার ওসি মো. ওয়ালী উল্লাহ্ (অলি) ঘটনাস্থলে ছুটে যান। করোনা পরীক্ষার জন্য আব্দুর রবের নমুনা সংগ্রহ করা হয়েছে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সালাউদ্দিন মাহমুদ বিষয়টি নিশ্চিত করেছেন।