বৃহস্পতিবার ৪ জুন ২০২০


১০ হাজার পরিবারকে কুমিল্লা মডেল কলেজের খাদ্য সহায়তা প্রদান


আমাদের কুমিল্লা .কম :
12.05.2020

চান্দিনা প্রতিনিধি।।

চলমান করোনা পরিস্থিতি মোকাবেলায় কুমিল্লার দেবীদ্বারে ১০ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা দিতে কার্যক্রম শুরু করেছে কুমিল্লা মডেল কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি মো. আবুল কালাম আজাদ।

খাদ্য সহায়তার প্রতিটি প্যাকেটে ৮ কেজি চাল, ২ কেজি আটা, ১ কেজি মশুর ডাল, ২ কেজি আলু ও ১ কেজি মটর ডাল রয়েছে।

সোমবার উপজেলার নবীয়াবাদ এলাকার কলেজ মাঠ থেকে খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রম শুরু করেন তিনি।

মাঠ জুড়ে সামাজিক দূরত্ব বজায় রেখে গোল বৃত্তে অবস্থান নিশ্চিত করে কার্যক্রম শুরুতে প্রধান অতিথির বক্তৃতা করেন ঢাকা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. আবুল কালাম আজাদ।

এসময় তার প্রতিষ্ঠিত কলেজের সৌজন্যে উপজেলা জুড়ে ১০হাজার পরিবারকে বিনা মূল্যে ওই খাদ্য সহায়তা বিতরণ কাজ শুরু করা হয়।

কুমিল্লা মডেল কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি মো. আবুল কালাম আজাদ জাানান- উপজেলার ১৬টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ১০টি কাভার্ডভ্যান যোগে ওই খাদ্য সহায়তা পৌঁছানোর কার্যক্রম অব্যাহত থাকবে। পাশাপাশি নি¤œ মধ্যবিত্তদের জন্য ঢাকা গ্রুপের সৌজন্যে আরও ১০ হাজার পরিবারে ভর্তুকিতে ৫শ টাকায় ২০ কেজি চাল বিতরণের কার্যক্রম এবং ৯ম থেকে দ্বাদশ শ্রেণীতে অধ্যয়নরত শিক্ষার্থীদের পরিবার কলেজের হটলাইন নম্বরে ফোন করে সহায়তা চাইলে তাদের নাম-পরিচয় গোপন রেখে বাড়িতে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হবে।

বিতরণ অনুষ্ঠানে তার এই মানবিক উদ্যোগকে স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন কলেজ অধ্যক্ষ মো. মহিউদ্দিন লিটন, বরকামতা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. নূরুল ইসলাম, এড. মো. জাহাঙ্গীর আলম ভূইয়া, বীর মুক্তিযোদ্ধা মো. মমতাজ উদ্দিন, বরকামতা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মো. বশির আহম্মেদ, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা মো. লিটন সরকার, ইউপি মেম্বার মো. সফিকুল ইসলাম, আওয়ামীলীগ নেতা মো. শাহআলম, তপন দত্ত, দেবীদ্বার উপজেলা ছাত্রলীগ যুগ্ম আহবায়ক মো. মামুনুর রশিদ প্রমুখ।