বৃহস্পতিবার ৪ জুন ২০২০


মোহনপুর উচ্চ বিদ্যালয়ে চলছে কোচিং বাণিজ্য


আমাদের কুমিল্লা .কম :
12.05.2020

দেবিদ্বার প্রতিনিধি।।
শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী সারাদেশের স্কুল ও কলেজ বন্ধ থাকলেও কুমিল্লার দেবিদ্বার উপজেলার মোহনপুর উচ্চ বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কাজী আলমগীর হোসেন খ-কালীন শিক্ষকদের দিয়ে কোচিং বাণিজ্য চালিয়ে যাচ্ছেন।
গতকাল সরেজমিন স্কুলে গিয়ে দেখা যায় স্কুলের ক্লাস রুমে শিক্ষার্থীরা বই খাতা নিয়ে শিক্ষকের অপেক্ষায় বসে আছে। প্রতিবেদককে দেখে প্রধান শিক্ষকের ইশারায় ছাত্র ছাত্রীরা ক্লাশ থেকে বের হয়ে যায়। কেউ কথা বলতে রাজি হয়নি। পরে উক্ত প্রতিবেদক স্কুল থেকে চলে আসলে আবার কোচিং চালু করেন বলে অত্র বিদ্যালয়ের খ-কালীন শিক্ষক।
খ-কালীন শিক্ষক মাধব কুন্ডদাস জানান, প্রধান শিক্ষক কাজী আলমগীর হোসেন স্যারের নির্দেশে আমি স্কুলে ক্লাশ নিয়েছি। স্যার আমাকে বলেছেন দেবিদ্বার শিক্ষা অফিস থেকে কোচিং করার অনুমতি নিয়েছি, কোন সমস্যা হবে না।
কয়েকজন শিক্ষার্থী জানান, তাদের নিকট থেকে রেজিষ্ট্রেশন ফি বাবাদ ৩০০ টাকা মার্চ মাসের প্রথম সপ্তাহে আদায় করা হয়। এখন কোচিং এর নামে আরোও ২০০ টাকা ফি নিয়ে কোচিং বাণিজ্য শুরু করেন।
এ বিষয়ে স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি হাজী ময়নাল হোসেনের নিকট জানতে চাইলে, তিনি বলেন স্কুলে রেজিষ্টেশনের জন্য শিক্ষার্থীদের ডাকা হয়েছে, তবে কোচিং ক্লাশের বিষয়ে আমি অবগত নই।
মোহনপুর উচ্চ বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কাজী আলমগীর হোসেন বলেন, আমি স্কুলে কোচিং ক্লাশ করাইনি, তবে রেজিস্ট্রেশনের জন্য শিক্ষার্থীদের স্কুলে ডেকে আনা হয়েছে।
দেবিদ্বার উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এ.কে এম আলী জিন্নাহ জানান, মোহনপুর উচ্চ বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক কাজী আলমগীর হোসেন নির্দেশনায় স্কুলে কোচিং করানোর বিষয়টি শুনেছি, তবে সহকারী মাধ্যমিক কর্মকর্তাকে তদন্ত করার জন্য নির্দেশ দিয়েছি, তার রিপোর্ট পেলেই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।