শনিবার ৩০ †g ২০২০
  • প্রচ্ছদ » sub lead 1 » চলতি মাসে এসএসসির ফল প্রকাশে কুমিল্লা বোর্ডের ব্যস্ততা


চলতি মাসে এসএসসির ফল প্রকাশে কুমিল্লা বোর্ডের ব্যস্ততা


আমাদের কুমিল্লা .কম :
13.05.2020

তৈয়বুর রহমান সোহেল।।
মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী মে মাসের শেষদিকে প্রকাশিত হতে পারে এসএসসি পরীক্ষার ফল। নির্দিষ্ট সময়ে ফল প্রকাশ করতে কাজ করছে কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড। ইতিমধ্যে বোর্ড থেকে গাড়ি পাঠিয়ে ওএমআর শিট নিয়ে আসা হয়েছে। কিছু সংখ্যক ওএমআর ডাকযোগে সরবরাহ করেছে বোর্ড।
শিক্ষাবোর্ড সূত্রে জানা যায়, যথারীতি পুরনো ধারায় ফলাফল প্রকাশ করলেও এবার পদ্ধতিগত কিছুটা ভিন্নতা আসতে পারে। বাদ যেতে পারে আগের মতো সংবাদ সম্মেলন। অনলাইনে বিদ্যালয়ে ফল পৌঁছে দিলেও শিক্ষার্থী ও অভিভাবকদের জড়ো না হওয়ার বিষয়ে নির্দেশনা থাকবে। ওয়েবসাইটে ফলাফল দেওয়া থাকবে। পুনঃনিরীক্ষণ হবে পূর্বের নিয়মে। তবে এতে সময় কমিয়ে আনা হবে। পরীক্ষার্থীরা আগের মতো ওয়েবসাইট ও এসএমএসের মাধ্যমে ফল জানতে পারবে। বোর্ড থেকে এসএমএসের মাধ্যমে ফল পাঠানো হবে না।
কুমিল্লা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. আসাদুজ্জামান জানান, ফল প্রকাশের কাজ দ্রুততার সাথে করা হচ্ছে। মন্ত্রণালয়ের নির্দেশনা মতে কাজ চলছে। নির্দিষ্ট সময়ে ফল প্রকাশ করতে কোনোরকম বেগ পেতে হবে না।
উল্লেখ্য, চলতি বছরের ৩ ফেব্রুয়ারি শুরু হয় এসএসসি ও সমমানের পরীক্ষা। তত্ত্বীয় পরীক্ষা শেষ হয় ২৭ ফেব্রুয়ারি। এবার কুমিল্লা শিক্ষাবোর্ডে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে ১ লাখ ৫৯ হাজার ৪শ’ ২৩ জন শিক্ষার্থী।
পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে ফল প্রকাশের কথা থাকলেও করোনা পরিস্থিতির কারণে বিলম্ব হচ্ছে। সম্প্রতি মন্ত্রণালয়ের নির্দেশনায় বোর্ড আংশিক খুলে এগিয়ে নেওয়া হচ্ছে ফল প্রকাশের কাজ।