বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০


বাইরে তালা ভেতরে ক্রেতা!


আমাদের কুমিল্লা .কম :
13.05.2020

মোর্শেদুল ইসলাম শাজু,হোমনা।।
কুমিল্লার হোমনায় অধিকাংশ শপিংমল ও মার্কেটগুলোতে কিছু অধিক মুনাফালোভী ব্যবসায়ীর বিরুদ্ধে দোকানের বাইরে তালা ও পাহারা বসিয়ে ভেতরে ক্রেতা ঢুকিয়ে চুপিসারে ব্যবাসা পরিচালানার অভিযোগ ওঠেছে। এমন অভিযোগের ভিত্তিতে উপজেলার বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও তাপ্তি চাকমা। বুধবার উপজেলার দুলালপুর বাজার এবং ঘারমোড়া বাজারের পাঁচ কাপড় ব্যবসায়ীকে মোট ছয় হাজার টাকা জরিমান করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় পুলিশের ফোর্সসহ এসআই ইকবাল সঙ্গে ছিলেন।
ভ্রাম্যমাণ আদালতে ঘারমোড়া বাজারের কাপড় ব্যবসায়ী দেলোয়ারকে এক হাজার ও মো. সজিবকে পনেরো শ, দুলালপুর বাজারের নাইম মিয়াকে এক হাজার, আমিরুল ইসলামকে এক হাজার এবং নূর মোহাম্মদকে পনেরো শ টাকা করে মোট ছয় হাজার টাকা জরিমানা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ইউএনও তাপ্তি চাকমা বলেন, করোনাভাইরাসের প্রভাব মোকাবেলা এবং সংক্রমণ ঠেকাতে ১২ থেকে ৩১ মে পর্যন্ত উপজেলায় ওষুধ ও খাদ্যসামগ্রীসহ সরকার নির্দেশিত অন্যান্য জরুরী পণ্য ব্যতিত অন্যসব দোকানপাট বন্ধ ঘোষণা করা হয়েছে। এই নির্দেশনাকে ফাঁকি দিয়ে গোপনে বাইরে থেকে ঝাঁপ লাগিয়ে ভেতরে পোশাক ব্যবসায়ীরা তাদের ব্যবসায় কার্যক্রম চালিয়ে যাওয়ায় এসব ব্যবসায়ীদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জরিমানা করা হয়েছে।