শনিবার ৩০ †g ২০২০


চৌদ্দগ্রামে বিষ প্রয়োগে ৫ লক্ষ টাকার মাছ নিধনের অভিযোগ


আমাদের কুমিল্লা .কম :
13.05.2020

চৌদ্দগ্রাম (সদর) প্রতিনিধি।।
কুমিল্লার চৌদ্দগ্রামে পূর্ব শত্রুতার জের ধরে পুকুরে বিষ প্রয়োগে ৫ লক্ষ টাকার মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। বুধবার ভোরে উপজেলার মুন্সিরহাট ইউনিয়নের বাহেরগড়া গ্রামের বাহের গড়া শাহ শাহেব জামে মসজিদ সংলগ্ন দক্ষিণ পাশের পুকুরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আবদুল্লাহ আল মাহমুদ পাটোয়ারী প্রকাশ জুয়েল ও আবদুর রহিম পাটোয়ারী প্রকাশ দিপুকে আসামী করে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী মোঃ তুহিন পাটোয়ারী।
ঘটনাস্থল পরিদর্শন ও চৌদ্দগ্রাম থানায় দায়েরকৃত অভিযোগে জানা গেছে, দীর্ঘদিন ধরে ওই পুকুর ও বাড়ির সম্পত্তি নিয়ে উভয়পক্ষের বিরোধ চলছিল। পুকুরটি বেশ কয়েক বছর যাবৎ মানুষের কাছে লিজ থাকলেও সামাজিক বৈঠকের মাধ্যমে দ্বিতীয় দফায় ৬ বছরের জন্য লিজ নেয় তুহিন পাটোয়ারী। পুকুরের লিজ নিয়ে জুয়েল ও দিপুর সাথে তুহিনের বিরোধ চলে আসছিল। এরই মধ্যে রোববার প্রকাশ্যে জুয়েল ও দিপু পুকুরের মাছ বিষ প্রয়োগে মেরে ফেলার হুমকি দেয়। এক পর্যায়ে বুধবার ভোরে জুয়েল ও দিপুর যোগসাজশে অজ্ঞাতনামা ব্যক্তিরা পুকুরটিতে বিষ প্রয়োগ করে। এতে বিভিন্ন প্রজাতির প্রায় ৫ লাখ টাকার মাছ মারা যায়।
এ ব্যাপারে আবদুল্লাহ আল মাহমুদ পাটোয়ারী জুয়েল বলেন, ‘আমাকে ফাঁসানোর জন্য পুকুরে বিষ প্রয়োগের মিথ্যা অভিযোগ দেয়া হয়েছে’।