শনিবার ৩০ †g ২০২০


কুমিল্লা সিটির ওয়ার্ড সচিবসহ নতুন আক্রান্ত ২৮


আমাদের কুমিল্লা .কম :
15.05.2020

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লায় হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। জেলার ১৮টি উপজেলার মধ্যে সবচেয়ে ভয়াভহ অবস্থা বিরাজ করছে উত্তরের দেবিদ্বার উপজেলা। এই উপজেলায় বৃহস্পতিবার ৩৫জন আক্রান্ত হওয়ার পর শুক্রবার যে নতুন করে ২৮ জন আক্রান্ত হলো তার মধ্যে আবার ২৫ জনই হলো দেবিদ্বার উপজেলার । এর মধ্যে রয়েছে ৩ জন পুলিশ। এই নিয়ে দেবিদ্বার থানায় পুলিশ আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৪ জনে। শুক্রবারের আর বাকী ৩ জন হলো কুমিল্লা সিটি কর্পোরেশনের পূর্বাঞ্চলের একজন ওয়ার্ড সচিব আর দুই জন হলো অপসোনিন নামের একটি ঔষুধ কোম্পানীর দুই জন রিপ্রেজেনটেটিভ। করোনা সংক্রমন প্রতিরোধ কুমিল্লা জেলা কমিটির সমন্বয়ক ও মনোহরগঞ্জ উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা.নিসর্গ মেরাজ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেছেন।
কুমিল্লা জেলা সিভিল সার্জন অফিস জানায়, এই পর্যন্ত কুমিল্লা থেকে মোট ৪৪৪৭ জনের নমুনা পাঠানো হয়েছে। এর মধ্যে রিপোর্ট এসেছে ৪১৭৬ জনের। পজেটিভ এসেছে ২৪৮ জনের। শুক্রবার নতুন করে ৭ জন সুস্থ হওয়াসহ মোট সুস্থ হয়েছে ৪৬ জন আর মারা গেছে ৯ জন।
কুমিল্লা সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, কুমিল্লা জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত ২৪৮ জনের মধ্যে দেবিদ্বার উপজেলায় রয়েছে, ১০৩,মুরাদনগরে ৩২, লাকসামে ১৪. চান্দিনায় ১৪, তিতাসে ১১, বরুড়ায় ১, কুমিল্লা সিটি কর্পোরেশনে ১৫,দাউদকান্দিতে ১০,বুড়িচংয়ে ৯, মনোহরগঞ্জে ৬, নাঙ্গলকোটে ৪, সদর দক্ষিনে ৩,ব্রাক্ষèনপাড়ায় ৫,হোমনায় ৩, আদর্শ সদরে ২,মেঘনায় ২,লালমাইয়ে ৩ এবং চৌদ্দগ্রাম উপজেলায় রয়েছে ২ জন।
করোনা সংক্রমন প্রতিরোধ কুমিল্লা জেলা কমিটির সমন্বয়ক ও মনোহরগঞ্জ উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা.নিসর্গ মেরাজ চৌধুরী বলেন, আমরা দেবিদ্বার ও মুরাদনগর উপজেলাকে সম্পূর্ণ লক ডাউন করার জন্য জেলা প্রশাসক মহোদয়ের সাথে কথা বলেছি । এই দুটি উপজেলা বিচ্ছিন্ন করতে পারলেই আমরা কুমিল্লাকে কিছুটা হলেও নিয়ন্ত্রন করতে পারব ইনশাল্লাহ।