সোমবার ১ জুন ২০২০
  • প্রচ্ছদ » sub lead 1 » দেবিদ্বারে ২০ পুলিশ সদস্যসহ আক্রান্ত ১০২, মৃত-৮ জন


দেবিদ্বারে ২০ পুলিশ সদস্যসহ আক্রান্ত ১০২, মৃত-৮ জন


আমাদের কুমিল্লা .কম :
16.05.2020

সাইফুল ইসলাম,দেবিদ্বার।।
নতুন করে আক্রান্ত দিন-দিন বেড়েই চলছে জেলার দেবীদ্বারে শুক্রবার ২৫ জনসহ শতভাগ পারি দিয়ে মোট আক্রান্ত ১০২ এবং মৃত্য বরন করেন-৮ জন।
দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র কর্মকর্তা ডাঃ আহমেদ কবির জানান নতুন ২৫ জন আক্রান্তের মধ্যে ২ জন পুলিশ সদস্যসহ মোট ২০ জন থানা পুলিশ সদস্য আক্রান্ত হন।
তিনি আরও জানান, শুক্রবারে দেবীদ্বারের ৫৭ টি রিপোর্ট এসেছে এর মধ্যে ২৫ টি পজিটিভ বাকী ২৭ টি নেগেটিভ।
পজিটিভদের মধ্যে নবীয়াবাদের ১০ জন,দেবীদ্বার গোমতী আবসিক এলাকায় একই পরিবারের ৫ জন, দেবীদ্বার পৌর এলাকার কাঁচিধারায় স্বামী-স্ত্রী ২ জন, বারেরা ১ জন, বড় আলমপুর ১ জন ফতেহাবাদ ১ জন, বল্লভপুর ১ জন,জীবনপুর ১ জন এবং দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স ড্রাইভার ১ জন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশন ইউনিটে ভর্তি আছে ৩ জন এবং বাড়িতে হোম আইসোলেশনে আছে ৯১ জন।
পর পর দুইবার নেগেটিভ আসায় নবীয়াবাদের গৌরাঙ্গ (৫২) ও লায়লা (২৬) এই দুই জনকে আজকে সুস্থ ঘোষণা করা হয়েছে।
ওই দিকে দেবীদ্বার থানার এক পুলিশ সদস্য আক্রান্ত হওয়ার পর থানা পুলিশ ও বাবুর্চিখানার সদস্য সহ মোট ৬৭জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। ওই ৬৭জনের মধ্যে থেকে ১৪-০৫-২০২০ইং তারিখে ১৮ পুলিশ সদস্য কভিড ১৯ আক্রান্ত হওয়ার রিপোর্ট আসে। কভিড-১৯ আক্রান্ত দেবীদ্বার থানার ১৮ পুলিশ সদস্যকে স্থানীয় একটি স্কুলে আইসোলেশনে পাঠানো হয়েছে। এসব তথ্য জানান, জেলা সিভিল সার্জন অফিস ও দেবীদ্বার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আহাম্মদ কবীর।
উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিবুল হাসান জানান, একজন ব্যাক্তির সংক্রমণ থেকে মোট ২০ জন পুলিশ সদস্য আক্রান্ত হওয়ার বিষয়টি অত্যন্ত উদ্বেগ ও উৎকণ্ঠার। জনগণকে সচেতন করার জন্য প্রশাসনের দিবা-রাত্রি সর্বোচ্চ চেষ্টা থাকা সত্বেও দেবীদ্বারে করোনার পরিস্থিতি ক্রমেই ভয়াবহ রূপ নিচ্ছে। তিনি সকলকে ঘরে থাকার আহবান জানিয়ে আরও বলেন, এ সংকটময় সময়ে সকলকে সচেতন ও সতর্ক থেকেই পরিস্থিতি মোকাবেলা করতে হবে। অতি প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবে না।