শনিবার ৮ অগাস্ট ২০২০


কোয়ারেন্টাইন সেন্টারে তিন বেলা চাইনিজ খাবার চান সেই প্রবাসী


আমাদের কুমিল্লা .কম :
16.05.2020

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ।।
ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারে ঠাঁই হওয়া লন্ডন প্রবাসী (৩৫) এয়ার কন্ডিশনার (এসি) ও অ্যাটাচড বাথরুম সুবিধা চাওয়ার পর এবার তিন বেলা চাইনিজ খাবার খেতে চেয়েছেন।
কোয়ারেন্টাইন সেন্টারে দায়িত্বরতদের কাছে তিনি চাইনিজ খাবার দেয়ার দাবি জানান। বৃহস্পতিবার রাতে বিজয়নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহের নিগার এ তথ্য নিশ্চিত করেন।
ইতোমধ্যে ওই প্রবাসীকে কোয়ারেন্টাইন সেন্টারের অ্যাটাচড বাথরুমের একটি কক্ষে রাখা হয়েছে। তবে ওই কক্ষে এসি সুবিধা নেই।
ইউএনও মেহের নিগার জানান, ওই ব্যক্তিকে সাধ্যমতো সব ধরনের ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানানো হয়েছে। তবে চাইনিজ খাবার দেয়া সম্ভব না। ইচ্ছে করলেই এসি লাগিয়ে দেয়া সম্ভব না। তবে কোয়ারেন্টাইন সেন্টারটি অব্যবহৃত হাসপাতাল হওয়ায় পরিবেশ খুবই ভালো।
খোঁজ নিয়ে জানা গেছে, গত ১১ মে ওই লন্ডন প্রবাসী দেশে আসেন। তার বাড়ি জেলার নাসিরনগর উপজেলা সদরে। প্রশাসনের নির্দেশনা অনুযায়ী বাড়িতে তিনি ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন মানছিলেন না। তাকে কোয়ারেন্টাইন মানার অনুরোধ করলে তিনি ক্ষিপ্ত হন।
বৃহস্পতিবার দুপুরে নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা আশরাফী, সেনাবাহিনীর টহল টিম এবং পুলিশ নিয়ে ওই ব্যক্তির বাড়িতে গিয়ে তাক হোম কোয়ারেন্টাইন মানতে বলেন। কিন্তু তিনি নানা ধরনের কথা বলতে থাকেন।
এক পর্যায়ে পুলিশ ও সংশ্লিষ্টদের পিপিই পরিয়ে ওই ব্যক্তিকে গ্রেফতারের নির্দেশ দেন ইউএনও। এ অবস্থায় কিছুটা নমনীয় হন তিনি। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে যাওয়ার কথা বললে তিনি এসি ও অ্যাটাচড বাথরুমের ব্যবস্থা করে দিতে বলেন।
পরে তাকে পুলিশ দিয়ে বিজয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়।