শনিবার ৮ অগাস্ট ২০২০


র‌্যাব কুমিল্লার অভিযানে চাঁদাবাজ ও মাদক ব্যবসায়ী গ্রেফতার


আমাদের কুমিল্লা .কম :
16.05.2020

স্টাফ রিপোর্টার।।
শুক্রবার ভোবে কুমিল্লার আদর্শ সদর ও সদর দক্ষিণ উপজেলায় পৃথক অভিযান চালিয়ে চাঁদাবাজি করার সময় হাতেনাতে এক চাঁদাবাজ ও এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত দুই জনের বিরুদ্ধেই সংশ্লিষ্ট থানায় মামলা করা হয়েছে। র‌্যাব কুমিল্লার অধিনায়ক লে.কর্নেল ইমরান উল্লাহ সরকার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে একথা নিশ্চিত করেছেন।

র‌্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা জানায়, র‌্যাবের একটি আভিযানিক দল কোতয়ালি থানার কৃষ্ণনগর জাগুরতলী এলাকায় ধানসিড়ি হোটেল খুলে দেওয়ার নাম করে চাঁদাবাজীর সময় আলেখারচর দক্ষিণপাড়া এলাকার মৃত আনু মিয়ার ছেলে মোঃ সেলিম উদ্দিন (৫২) কে চাঁদাবাজীর ১৯,৫০০ টাকাসহ হাতেনাতে আটক করা হয়। আটককৃত চাঁদাবাজ মোঃ সেলিম উদ্দিন ও বুড়িচং থানার ফরিজপুর এলাকার সুজন দাস (৩৫) নামে তার অপর একজন সহযোগী নিজেদের ভূয়া সাংবাদিক পরিচয় দিয়ে জেলা প্রশাসকের কার্যালয়ে তাদের পরিচিত লোক রয়েছে এবং তাদের মাধ্যমে বন্ধ হোটেলটি খুলে দেওয়ার নাম করে ২,০০,০০০ টাকা চাঁদা দাবী করে। এসময়ে ভূক্তভোগী হোটেলের ম্যানেজার চাঁদাবাজ মোঃ সেলিম উদ্দিন কে কিছু টাকা প্রদান করে এবং অবশিষ্ট টাকা সংগ্রহ করার নাম করে সময়ক্ষেপণ করে ও বিষয়টি র‌্যাব কুমিল্লাকে জানায় করে। র‌্যাব তাৎক্ষণিক আভিযানিক চালিয়ে চাঁদাবাজীর নগদ ১৯,৫০০ টাকা সহ তাকে গ্রেফতার করে।

অপর দিকে, র‌্যাবের অপর একটি আভিযানিক দল বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে সদর দক্ষিণ থানার কোটবাড়ি বিশ্বরোড এলাকায় অভিযান পরিচালনা করে কন্টেইনারবাহী লরিতে কন্টেইনার পরিবহনের আড়ালে লুকিয়ে পাচারকালে মাদক ব্যবসায়ী দিনাজপুর জেলার নবাবগঞ্জ থানার নয়ানী জামিরিয়া এলাকার মোঃ জাহাঙ্গীর আলমের ছেলে মোঃ মিলন মিয়া (২৯) কে আটক করা হয় ও তার নিকট থেকে ২০ কেজি গাঁজা উদ্ধার করা হয়। গাঁজা পরিবহনের কাজে ব্যবহৃত কন্টেইনারবাহী লরিটিও জব্দ করা হয়।
র‌্যাবে প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতদ্বয় তাদের অপরাধের কথা স্বীকার করেছে।