মঙ্গল্বার ৭ জুলাই ২০২০


চৌদ্দগ্রাম প্রবাসী সূর্য সন্তানের উদ্যোগে ১ হাজার পরিবারে খাদ্য সহয়তা প্রদান


আমাদের কুমিল্লা .কম :
16.05.2020

মোঃ আবুল বাশার রানা, চৌদ্দগ্রাম।।

চৌদ্দগ্রাম প্রবাসী সূর্য সন্তান ও ব্যাচ ৯৪ চৌদ্দগ্রাম এইচ জে পাইলট হাই স্কুল এবং ব্যাচ ৯৪ চৌদ্দগ্রাম মাধ্যমিক বালিকা বিদ্যালয় এর যৌথ উদ্যোগে শনিবার দুপুর ৩ টায় পৌরসভার ৪৫০ টি পরিবার এবং উপজেলার অনন্য ইউনিয়ন থেকে আরো ৫৫০ টি সহ মোট ১ হাজার পরিবারের মাঝে জরুরি প্রয়োজনীয় খাদ্য সহযোগিতা প্রদান করা হয়েছে। এতে ছিল ১০ টন চাল, ৫ টন আলু, ১ টন তৈল, ১ টন মশুরের ডাল, ১ টন পেয়াজ, আধা টন রসুন, আধা টন হলুদ ও মরিচের গুঁড়ো ইত্যাদি।

চৌদ্দগ্রাম পৌরসভার এইচ জে পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত এই জরুরি খাদ্য সহযোগিতা প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চৌদ্দগ্রাম পৌরসভার মেয়র মিজানুর রহমান,সিনিয়র এ এস পি মোঃ সাইফুল ইসলাম সাইফ, সহ সংগঠনের উপদেষ্টা মন্ডলী ও দেশে থাকা সদস্যগন।

অনুষ্ঠানের সমন্বয়কের দায়িত্বে ছিলেন মোঃ আবদুল কাইয়ুম (উপদেষ্টা সমন্বয়) চৌদ্দগ্রাম প্রবাসী সূর্য সন্তান ও ব্যবস্থাপনা পরিচালক বি এন্ড জি গ্রুপ, মোহাম্মদ খোরশেদ আলম উপদেষ্টা, জাকির হোসেন সভাপতি চৌদ্দগ্রাম প্রবাসী সূর্য সন্তান। অনুষ্ঠান মডারেটর হিসেবে ছিলেন কামাল উদ্দিন পাটোয়ারী, ব্যাচ ৯৪ চৌদ্দগ্রাম এইচ জে পাইলট হাই স্কুল এবং তানিয়া শাখাওয়াৎ ব্যাচ ৯৪ চৌদ্দগ্রাম মাধ্যমিক বালিকা বিদ্যালয়, এবং সংগঠনের হাসান, সহ সভাপতি গিয়াস উদ্দিন, মহি উদ্দিন মুকুল প্রমুখ।

করোনা ভাইরাস মহামারী আকারে ছড়িয়ে পড়া এবং আসন্ন ঈদ উল ফিতর কে সামনে রেখে সংগঠনটি মানবতার দেওয়াল ২০২০ নামে একটি প্রকল্প হাতে নেয় এবং এর অধিনে অপারেশন ডাল-ভাত নামে এই সহযোগিতা প্রদান করা হয়। চৌদ্দগ্রাম উপজেলার প্রায় ২০ দেশের প্রবাসী এতে সাড়া দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়। ফলে অল্প সময়ের মধ্যে প্রয়োজনীয় অর্থ সংগ্রহ করে তা অসহায় মানুষের কাছে পৌঁছে দেওয়ার ধারাবাহিক এই উদ্যোগ গ্রহন করা হয়।

উল্লেখ চৌদ্দগ্রাম প্রবাসী সূর্য সন্তান সংগঠনটি দীর্ঘদিন থেকে বেশকিছু প্রশংসনীয় কাজ করে চলেছে। তারমধ্যে অন্যতম ছিল বিভিন্ন জনের চিকিৎসা সহয়তা প্রদান, গৃহহীনদের জন্য ঘর নির্মান, কৃষি উপকরণ প্রদান সহ হাজারো শীতার্থ মানুষের মাঝে কম্বল বিতরণ।