রবিবার ৯ অগাস্ট ২০২০
  • প্রচ্ছদ » sub lead 1 » তরুণদের উন্মুুক্ত বাজারে খাদ্য সহায়তা পেয়ে অস্বচ্ছদের মুখে হাসি


তরুণদের উন্মুুক্ত বাজারে খাদ্য সহায়তা পেয়ে অস্বচ্ছদের মুখে হাসি


আমাদের কুমিল্লা .কম :
16.05.2020

স্টাফ রিপোর্টার।।
সারিসারি টেবিলে থরেথরে সাজানো হয়েছে সবজিসহ নানা ধরনের নিত্যপণ্য ও ঈদ সামগ্রী। ব্যাগ হাতে নারী, পুরুষ ও শিশুরা লাইনে আসছেন আর নিজ হাতে ইচ্ছেমতো ব্যাগে পুরিয়ে নিচ্ছেন। চোখে মুখে তাদের রাজ্যের তৃপ্তির হাসি। এ হাসির জন্য দিতে হয়নি কোন নগদ মূল্য। একে একে আড়াইশ অস্বচ্ছল পরিবারের নারী, পরুষ ও শিশুরা গা ভাসালেন এই হাসিতে।
এমন হাসি ফুটালেন কুমিল্লা বরুড়া উপজেলার সামাজিক সংগঠন ডিমডুল “মানবতার বন্ধন” সংগঠনের একঝাঁক তরুণ। তাদের উদ্যোগে দু’দিনব্যাপী উন্মুক্ত বাজারের মাধ্যমে এসব পণ্য নিলেন অস্বচ্ছল পরিবারের লোকেরা।
শনিবার সকালে বরুড়ার ডিমডুল বাজারে “মানবতার বন্ধন” উন্মুক্ত বাজার উদ্বোধন করেন বরুড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা আনিছুর রহমান।
সংগঠনের সভাপতি ডাঃ মোঃ সফিকুল ইসলাম জানান, ডিমডুল গ্রামের বাছাইকৃত ২৫০ অস্বচ্ছ পরিবারের মাঝে সবজিসহ ঈদ ও খাদ্য সহায়তার মধ্যে ছিল পোলাও চাল, ডাল, তেল, মুরগি, আলু, পেঁয়াজ, লবন ও মসলা। ঈদ সামগ্রী মধ্যে সেমাই, চিনি, কিসমিস ও দারচিনি। এছাড়া সবজির মধ্যে বরবটি, টমেটো, করলা, শসা পুঁইশাক, লেবু ও কাঁচা মরিচ।
উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ড. ইকবাল খান তোরাবালী, শিলমুড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু ইসহাক, ডিমডুল আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপতি আবুল কালাম আজাদ, প্রধান শিক্ষক আজাদ মজুমদার ও সংগঠনের সহ সভাপতি সুমন ভৌমিক ও সাধারণ সম্পাদক আরিফুল ইসলামসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও সংগঠনের সদস্যরা।