শনিবার ৮ অগাস্ট ২০২০


চিকিৎসক দম্পত্তি ও দুই স্বাস্থ্যকর্মীসহ কুমিল্লায় নতুন আক্রান্ত ১৭


আমাদের কুমিল্লা .কম :
17.05.2020

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লার দেবিদ্বারে একটি বেসরকারি হাসপাতালের এক চিকিৎসক দম্পত্তি এবং দুই স্বাস্থ্যকর্মীসহ কুমিল্লা জেলায় নতুন করে রোববার করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ১৭ জন। এই নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৮২ জনে। এ দিন আদর্শ সদর উপজেলার দৌলতপুরে একজন বৃদ্ধ সহ এ পর্যন্ত কুমিল্লা জেলায় করোনা রোগে মারা গেছে ১২ জন। আর চান্দিনা ও মুরাদনগর উপজেলায় এ দিন ২জন সুস্থ হওয়ায় জেলায় করোনা রোগে মোট সুস্থ্যতার সংখ্যা দাঁড়াল ৪৯ জনে। করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধ কুমিল্লা কমিটির সমন্বয়ক ও মনোহরগঞ্জ উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা.নিসর্গ মেরাজ চৌধুরী এ কথা নিশ্চিত করেছেন ।
কুমিল্লা জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, এ পর্যন্ত কুমিল্লা থেকে মোট ৪৯৮৬ জনের নমুনা পাঠানো হয়েছে। আর রিপোর্ট এসেছে ৪৫৮৪ জনের। এর মধ্যে পজেটিভ এসেছে ২৮২ জনের। এর মধ্যে সুস্থ হয়েছে ৪৯ জন আর মারা গেছে ১২ জন।
রোববার নতুন ১৭ জন করোনা রোগী সনাক্তের মধ্যে রয়েছে কুমিল্লা সিটি কর্পোরেশনের ২ জন, দেবিদ্বার উপজেলায় ৬জন,মুরাদনগরে ৪জন,হোমনা,তিতাস,চান্দিনা,দাউদকান্দি ও আদর্শ সদরে এক জন করে আক্রান্ত হয়েছে।
করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধ কুমিল্লা কমিটির সমন্বয়ক ও মনোহরগঞ্জ উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা.নিসর্গ মেরাজ চৌধুরী জানান,রোববার দেবিদ্বার উপজেলায় যে ৬ জন আক্রান্ত হয়েছে তার মধ্যে চিকিৎসক স্বামী স্ত্রীর পাশাপাশি একজন স্বাস্থ্যকর্মীও রয়েছে। আর আরেকজন আক্রান্ত স্বাস্থ্যকর্মী হলো তিতাস উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের। আর কুমিল্লার আদর্শ সদর উপজেলার দৌলুতপুরে করোনা রোগে যে বৃদ্ধ গতকাল মারা গেছেন সে মারা যাওয়ার পর তার রিপোর্ট রোববার পজেটিভ এসেছে। তবে তার পুরো পরিবারের রিপোর্ট নেগেটিভ এসেছে বলে এই স্বাস্থ্যকর্মকর্তা জানান।