রবিবার ৯ অগাস্ট ২০২০


চৌদ্দগ্রামে মানবতার ডাক সামাজিক সংগঠনের উদ্যোগে “মানবতার ঘর” উদ্বোধন


আমাদের কুমিল্লা .কম :
17.05.2020

মো.আবুল বাশার রানা, চৌদ্দগ্রাম।।

কুমিল্লার চৌদ্দগ্রামের অন্যতম সামাজিক ও মানবিক সংগঠন “করপাটি-বৈলপুর মানবতার ডাক সামাজিক সংগঠন” এর উদ্যোগে “মানবতার ঘর” উদ্বোধন করা হয়। এতে নিত্য প্রয়োজনীয় শাক-সবজি, খাদ্য সামগ্রী সহ নতুন-পুরাতন বস্ত্র অসহায় মানুষদের জন্য মজুদ করে রাখা হবে। যার যার প্রয়োজন অনুযায়ী যে কেউ চাইলে সেখান থেকে শাক-সবজি, নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী সহ নতুন-পূরাতন বস্ত্র বিনামূল্যে গ্রহণ করতে পারবে। এতে তিনটি হল লাইন নম্বরও দেয়া আছে। কারো প্রয়োজনে উল্লেখিত হটলাইন নম্বর সমূহে কল করলে জরুরী সেবা হিসেবে প্রয়োজনীয় জিনিস মানুষের ঘরে পৌঁছে দিবে মানবতার ডাক সামাজিক সংগঠনের সদস্যরা।

শুক্রবার (১৫ মে) বিকালে উপজেলার কনকাপৈত ইউনিয়নের করপাটি মুক্তিযোদ্ধা বাজারে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে “মানবতার ঘর” উদ্বোধন করেন মুন্সীরহাট ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক মো. মাহফুজ আলম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও প্রধান পৃষ্ঠপোষক কাজী মহি উদ্দীন (মুকুল), মুন্সীরহাট ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক মো. ইউসুফ আলী মজুমদার, প্রবাসী সূর্য সন্তান নেতা গিয়াস উদ্দীন, আশিক, সাংবাদিক মনোয়ার হোসেন মুন্না, স্বপ্নপূরণ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা মো. মোশাররফ হোসেন প্রমুখ।

এসময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন সংগঠনের সভাপতি মো. ইউসুফ মিয়াজী, সাধারণ সম্পাদক মাস্টার মো. রোকন উদ্দীন, সাংগঠনিক সম্পাদক মো. হাসান মজুমদার, প্রচার সম্পাদক মো. মাঈন উদ্দীন রুবেল সহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ ও সদস্যরা।

“মানবতার ঘর” উদ্বোধন শেষে সংগঠনের কার্যালয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে আগত অতিথিবৃন্দ সহ সংগঠনের সদস্যরা ক্ষুদ্র পরিসরে ইফতার করেন। এসময় দেশ ও জাতীর কল্যাণ কামনায় দোয়া ও মুনাজাত করা হয়।

এছাড়াও একই দিন সকালে মানবতার ডাক সামাজিক সংগঠনের পক্ষ থেকে বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে দেশে চলমান সংকটকালীন সময়ে কর্মহীন হয়ে পড়া দিনমুজুর ও শতাধিক অসহায় পরিবারের মাঝে কোনো প্রকার ফটোসেশন ছাড়াই বিনামূল্যে মাছ বিতরণ করা হয়।

মাছ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন সংগঠনের প্রতিষ্ঠাতা ও প্রধান পৃষ্ঠপোষক কাজী মো. মহি উদ্দীন (মুকুল)। এসময় সংগঠনের সভাপতি ইউসুফ মিয়াজীর নেতৃত্বে অসহায়দের বাড়ি বাড়ি গিয়ে মাছ পৌঁছে দেন সংগঠনের সদস্যরা। মানবতার ডাক সামাজিক সংগঠনের পক্ষ থেকে মাছ উপহার পেয়ে দিনমুজুর ও অসহায় পরিবারের সদস্যরা সন্তোষ প্রকাশ করেছেন।

ব্যতিক্রমী এ আয়োজনের জন্য সংগঠনের প্রতিষ্ঠাতা ও প্রধান পৃষ্ঠপোষক কাজী মো. মহি উদ্দীন (মুকুল), সভাপতি মো. ইউসুফ মিয়াজী সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়েছেন স্থানীয়রা।

উল্লেখ্য, মানবতার ডাক সামাজিক সংগঠন ইতিমধ্যে রমজান উপলক্ষে প্রায় ১৫০ টি দরিদ্র ও অসহায় পরিবারের মাঝে ইফতার সামগ্রী বিতরণ করেছে। এছাড়া করোনা ভাইরাস প্রতিরোধকল্পে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে লিফলেট ও বিনামূল্যে সার্জিকেল মাস্ক বিতরণ করে