সোমবার ১ জুন ২০২০
  • প্রচ্ছদ » sub lead 3 » ওএমএস কেলেঙ্কারী, ব্রাহ্মণবাড়িয়ায় পৌর কাউন্সিলর বরখাস্ত


ওএমএস কেলেঙ্কারী, ব্রাহ্মণবাড়িয়ায় পৌর কাউন্সিলর বরখাস্ত


আমাদের কুমিল্লা .কম :
18.05.2020

তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া ।।
ভিক্ষুক ও ভবঘুরেসহ হতদরিদ্রদের জন্য সরকারের বরাদ্দ বিশেষ ওএমএস কার্ডের তালিকায় অনিয়মের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ১০ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. মাকবুল হোসেনকে সাময়িকভাবে বরখাস্ত করা করা হয়েছে। রোববার (১৭ মে) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়েছে।
স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোহাম্মদ ফারুক হোসেন সাক্ষরিত ওই প্রজ্ঞাপনে বলা হয়, কাউন্সির মকবুল হোসেনের বিরুদ্ধে অনিয়ম করে একটি স্বচ্ছল পরিবারের সকল সদস্য ও আত্মীয়-স্বজনসহ ১৫ জনের নাম ওএমএসের ভোক্তা তালিকায় অন্তর্ভূক্তকরণের অভিযোগ প্রমাণিত হয়েছে।
ব্রাহ্মণবড়িয়ার জেলা প্রশাসক হায়াত উদ-দৌলা খাঁন বরখাস্তের বিষয়টি নিশ্চিত করে জানান, স্থানীয় সরকার বিভাগের এ সংক্রান্ত প্রজ্ঞাপনের ই-মেইল পেয়েছি। এটি কাউন্সিলর মাকবুল হোসেনের কাছে পাঠানো হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া পৌরশহরের কাউতলি এলাকার ওএমএস ডিলার এবং জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক মো. শাহ আলমের স্ত্রী ও মেয়ে এবং তিন ভাই-বোনসহ আত্মীয়-স্বজনদের নাম ওএমএস কার্ডের তালিকায় অন্তর্ভূক্তি নিয়ে কাউন্সিলর মাকবুল হোসেনের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ উঠে।
বিষয়টি নিয়ে সমালোচনা শুরু হলে জেলা ওএমএস কমিটি শাহ আলমের ডিলারশিপ বাতিল করেন। পাশাপাশি ওএমএস কার্ডের তালিকা থেকে শাহ আলমের পরিবার ও আত্মীয়-স্বজনদের নাম বাতিল করা হয়।