মঙ্গল্বার ৭ জুলাই ২০২০


কুমিল্লায় ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যার চেষ্টা


আমাদের কুমিল্লা .কম :
18.05.2020

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লা সরকারি কলেজ ছাত্রলীগ নেতাকে কুপিয়ে-পিটিয়ে হত্যার চেষ্টার ঘটনায় চার তরুণকে গ্রেফতার করেছে পুলিশ। সোমবার আসামিদের আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে পাঠানো হয়। নগরীর বিভিন্ন এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয় বলে কোতয়ালী মডেল থানার ওসি মো. আনোয়ারুল হক নিশ্চিত করেন। হামলার শিকার ছাত্রলীগ নেতা মো. সুলতান আহমেদ সাকিব কুমিল্লা সরকারি কলেজ ছাত্রলীগের সিনিয়র যুগ্ম আহবায়ক। বর্তমানে তিনি ভারপ্রাপ্ত আহবায়ক হিসেবে কমিটির নেতৃত্ব দিচ্ছেন। সাকিব নগরীর কালিয়াজুরি পাক্কার মাথা এলাকার শাহ আলম মেম্বারের ছেলে। তার উপর হামলার সাথে জড়িত থাকার ঘটনায় চার গ্রেফতারকৃত আসামি হলেন, দুই ভাই সীমান্ত ও হাফিফ, আকাশ ও রিপন। তাদের বাড়ি কুমিল্লার নগরীর চর্থায়। তারা ছাত্রলীগের নাম ব্যবহার করে ছিনতাই, ইভটিভিংসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকা- চালিয়ে আসছেন বলে অ।িযোগ রয়েছে।
আহত ছাত্রলীগ নেতা মো. সুলতান আহমেদ সাকিব জানান, গত ৮মে সন্ধ্যায় ৭টার দিকে কুমিল্লা নগরীর উত্তর চর্থা নওয়াব বাড়ি চৌমুহনী এলাকায় হঠাৎ অভিযুক্তরা হামলা চালায়। তাকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তিনি আরো বলেন, গত মার্চ মাসে কুমিল্লা সরকারি কলেজে ৫২ তম ব্যাচের সাধারণ শিক্ষার্থীদের একটি অনুষ্ঠানে ওই অভিযুক্তরা হামলা চালায়। ওই হামলার পূর্বে ছাত্রীদের ইভটিভিং এবং উত্ত্যক্ত করে। তাদের কলেজ ক্যাম্পাস থেকে বের করে দেওয়ার ক্ষোভ থেকে হামলা চালাতে পারে।
কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ছাত্রলীগের আহবায়ক কাজী সায়েম জানান, সে ছাত্রলীগের একজন ত্যাগী নেতা, কয়েকজন অছাত্র এবং ছাত্রলীগ নামধথারী সন্ত্রাসীর হাতে হামলার শিকার হয়েছেন। আমরা চাই হামলাকারীদের বিচার হোক।
কোতয়ালী মডেল থানার ওসি মো. আনোয়ারুল হক জানান, সাকিবের বাবা বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় হামলা ও মারধরে জড়িত থাকার অভিযোগে চারজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর সোমবার তাদেরকে জেল হাজতে পাঠানো হয়েছে।