বৃহস্পতিবার ৪ জুন ২০২০


কুমিল্লায় একদিনেই ৪৫ জনের করোনা সনাক্ত, মৃত্যু এক জনের


আমাদের কুমিল্লা .কম :
19.05.2020

আবদুর রহমান।।
কুমিল্লায় প্রতি মূহুর্তেই বাড়ছে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা।
মঙ্গলবার দুপুরে জেলা স্বাস্থ্য বিভাগ গত ২৪ ঘন্টায় নতুন করে আরও ৭ জন ব্যক্তি অাক্রান্তের খবর জানালেও বিকেলে এসে সেই সংখ্যা দাঁড়িয়েছে ৪৫ জনে। যার ৩১ জনই জেলার মুরাদনগরের। এনিয়ে জেলায় ভাইরাসটিতে মোট আক্রান্তের সংখ্যা এখন ৩৫২ জন।
এদিকে, নতুন করে মারাও গেছেন একজন। জেলায় এই পর্যন্ত আর মোট মারা গেছেন ১৪ জন। নতুন মৃত ব্যক্তি জেলার মুরাদনগরের বাসিন্দা।
মঙ্গলবার (১৯ মে) বিকেল সাড়ে ৪ টার দিকে এসব তথ্য জানিয়েছেন কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা.নিয়াতুজ্জামান।
এদিকে, করোনা জয় করে জেলার চান্দিনার একজন, লাকসামের একজন, মনোহরগঞ্জের ২ জন, মুরাদনগরের একজন ও চৌদ্দগ্রামের একজনসহ মোট ৬ সুস্থ হয়েছেন। এনিয়ে মোট সুস্থ হয়েছেন ৬০ জন।
কুমিল্লা জেলা সিভিল সার্জন ডা.নিয়াতুজ্জামান জানান, মঙ্গলবার বিকেলে আমরা বেশ কিছু নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে পেয়েছি। এতে দেখা গেছে গত ২৪ ঘন্টায় কুমিল্লায় ৪৫ জন আক্রান্ত হয়েছেন।
নতুন আক্রান্তদের মধ্যে জেলার চান্দিনায় ২ জন, তিতাসে ২ জন, দাউদকান্দির একজন, দেবিদ্বারে একজন, ব্রাহ্মণপাড়ায় একজন, মুরাদনগরে ৩১ জন, মনোহরগঞ্জে একজন, অাদর্শ সদরে একজন, বুড়িচংয়ে একজন এবং কুমিল্লা সিটি ও কুমিল্লা মেডিকেলের ৪ জন রয়েছেন।
ডা.নিয়াতুজ্জামান জানান, মঙ্গলবার বিকেল পর্যন্ত কুমিল্লা জেলা থেকে সর্বমোট ৫ হাজার ৪৩৪ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। আর এই পর্যন্ত নমুনা পরীক্ষা শেষে রিপোর্ট এসেছে ৫ হাজার ১৮২ জনের। এর মধ্যে মোট আক্রান্তের সংখ্যা ৩৫২ জন। আর মোট মারা গেছেন ১৪ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬০ জন।