শনিবার ৪ জুলাই ২০২০


এবাদুল করিম এমপি করোনায় আক্রান্ত


আমাদের কুমিল্লা .কম :
27.05.2020

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।।
তথ্য মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ও ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) থেকে নির্বাচিত সংসদ সদস্য এবং দেশের বৃহৎ ওষুধ শিল্প প্রতিষ্ঠান বীকন ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ এবাদুল করিম বুলবুল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার ব্যক্তিগত সহকারী (পিএ) মোক্তার সিকদার আজ বুধবার (২৭ মে) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন।

বর্তমানে তিনি ঢাকার বাসায় হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

সংসদ সদস্যদের মধ্যে করোনাভাইরাসে আক্রান্ত দ্বিতীয় ব্যক্তি তিনি।

মোক্তার সিকদার আরও জানান, সংসদ সদস্য এবাদুল করিম বুলবুল বেশ কয়েকদিন ধরেই করোনা উপসর্গে ভুগছিলেন। পরে গত ১৯ মে (মঙ্গলবার) তার করোনার নমুনা পরীক্ষায় (কোভিড-১৯) পজিটিভ আসে। এরপর থেকে তিনি ঢাকার নিজ বাসায় স্বাস্থ্যবিধি মেনে হোম কোয়ারেন্টিনে রয়েছেন।

এদিকে এর আগে এবাদুল করিম বুলবুলের নির্বাচনি এলাকা ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার সর্বত্র গত এক সপ্তাহেরও বেশি সময় ধরে তিনি ‘অসুস্থ’ আছেন জানিয়ে ফেসবুকে ব্যাপক প্রচার প্রচারণা চলে। এরপর থেকেই উপজেলা আওয়ামী লীগসহ স্থানীয় বিভিন্ন সংগঠনের উদ্যোগে তাঁর আশু রোগমুক্তি কামনায় প্রায় প্রতিদিনই নবীনগরে দোয়া মাহফিল অনুষ্ঠিত হচ্ছে।

সংসদ সদস্য এবাদুল করিম বুলবুলের বর্তমান শারীরিক অবস্থা বেশ উন্নতির দিকে জানিয়ে পৌরসভার মেয়র অ্যাডভোকেট শিব শংঙ্কর দাস বলেন, তিনি সুস্থ আছেন। উনার জন্যে সবাই দোয়া ও প্রার্থনা করবেন। আগামী কয়েকদিনের মধ্যে পুরোপুরি সুস্থ হয়ে যাবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

করোনাভাইরাস মোকাবিলায় তার প্রতিষ্ঠিত বীকন ফার্মাসিউটিক্যালস এরইমধ্যে বেশ কিছু দরকারি ওষুধ তৈরির চেষ্টা চালাচ্ছে। এরমধ্যে করোনাভাইরাসের জন্য কার্যকর ওষুধ হিসেবে আমেরিকার দ্য ফুড অ্যান্ড ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন (এফডিএ) থেকে স্বীকৃতি পাওয়া রেমিডেসিভিরও রয়েছে। দেশে রেমিডেসিভির উৎপাদনের অনুমতি পাওয়া ৬টি ওষুধ কোম্পানির অন্যতম হচ্ছে বীকন ফার্মাসিউটিক্যালস। বাংলাদেশের পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি বীকন ফার্মা ২০০টির বেশি জেনেরিক ওষুধ এবং ক্যান্সারের ৬৫টি ওষুধ উৎপাদন করে।

এবাদুল করিম বীকন ফার্মার ব্যবস্থাপনা পরিচালক ছাড়াও আবাসন খাতের প্রতিষ্ঠান বীকন ডেভেলপমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক। ২০১৮ সালে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে তিনি প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন।

উল্লেখ্য, সংসদ সদস্যদের মধ্যে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত হন নওগাঁ-২ আসনের সংসদ সদস্য শহিদুজ্জামান সরকার। গত ১ মে তার করোনা পজিটিভ রিপোর্ট আসে। তবে চিকিৎসা গ্রহণের পর ১৬ মে আবার পরীক্ষা করালে তার রিপোর্ট নেগেটিভ আসে। এরপর ২৩ মে আরেক দফা পরীক্ষাতেও রিপোর্ট নেগেটিভ আসায় তিনি পুরোপুরি সুস্থ হয়েছেন বলে জানিয়েছেন তার চিকিৎসকরা।