শনিবার ৪ জুলাই ২০২০


চৌদ্দগ্রামে অসহায়দের পাশে ছিদ্দিকুর রহমান ফাউন্ডেশন


আমাদের কুমিল্লা .কম :
28.05.2020

মো.আবুল বাশার রানা, চৌদ্দগ্রাম।।

কুমিল্লা চৌদ্দগ্রামে উজিরপুর ইউনিয়নে চলমান করোনার দুর্যোগ মোকাবেলায় পাশে এসে দাঁড়িয়েছেন মরহুম হাজী ছিদ্দিকুর রহমান ফাউন্ডেশন।উপজেলার উজিরপুর ইউনিয়নের কোমারডোগা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সাম্প্রতিক ভয়াবহ করোনার করুন ছোবলে দীর্ঘদিন লকডাউনের ফলে অনেকেই হারিয়েছেন তাদের রুটি-রুজির পন্থা এবং হয়ে পড়েছেন দিশেহারা। এর মধ্যে ভয়াবহ পরিস্থিতিতে আছে স্বল্প আয়ের লোক গুলো। তারা না পারে লাইনে দাঁড়িয়ে সাহায্য নিতে, না পারে মুখফুটে তাদের দুরবস্থার কথা বলতে।

অনুরূপ সংকটময় মুহূর্তে ইউনিয়নের কোমারডোগা গ্রামের কৃতি সন্তান মরহুম হাজী ছিদ্দিকুর রহমান এর নামনাসুরে গঠিত সেচ্ছাসেবী সংগঠন মরহুম হাজী ছিদ্দিকুর রহমান ফাউন্ডেশন এর উদ্যাগে সামাজিক নিরাপদ দূরত্ব বজায় রেখে ৪ শত অসহায় দুস্থ পরিবারের মধ্যে খাদ্য ও ঈদ উপহার বিতরণ করা হয়।মরহুম হাজী ছিদ্দিকুর রহমান ফাউন্ডেশন এর সভাপতি হাজী হুমায়ন কবিরের সভাপতিত্বে ও ফাউন্ডেশন এর সাধারণ সম্পাদক চৌদ্দগ্রাম উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক মতিউর রহমান জালালের সঞ্চালনায় উক্ত উপহার সামগ্রী বিতরণ কালে মরহুম হাজী ছিদ্দিকুর রহমানের জীবদ্দশার স্মৃতিচারন করে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন চৌদ্দগ্রাম উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিয়াবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রহমত উল্লাহ বাবুল।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল বারিক,সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম খন্দকার, উজিরপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মাষ্টার শহীদুর রহমান রতন সহ আরো অনেকে।জানা যায় মরহুম হাজী ছিদ্দিকুর রহমান ফাউন্ডেশন টি গঠন এর পর থেকে মরহুমের পরিবারের সার্বিক সহযোগিতায় যেকোন দূর্যোগের মূহুর্তে বিভিন্ন শ্রেনীপেশার মানুষের পাশে এসে দাঁড়ানোর এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে।উক্ত ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক পরিবারের সদস্য উপজেলা ছাত্রলীগ নেতা মতিউর রহমান জালালের সাথে আলাপকালে তিনি বলেন,সারাবিশ্বে তোলপাড় করা করোনা মহামারিতে আমরা বুঝতে পেরেছি যে, নিম্ন মধ্যবিত্ত পরিবার গুলো বিভিন্ন কারণে আর্থিক এবং খাবারের সঙ্কটে পরতে যাচ্ছে।এরই ধারাবাহিকতায় সর্বশেষ আমরা তাদেরকে ইদ উপহার হিসেবে খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছি। তিনি আরও বলেন, তাদের এই কার্যক্রম চলমান থাকবে।