শনিবার ৪ জুলাই ২০২০


৫ চিকিৎসকসহ কুমেক হাসপাতালে করোনায় আক্রান্ত ১৯ জন


আমাদের কুমিল্লা .কম :
29.05.2020

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে (কুমেক) এই পর্যন্ত ৫ জন চিকিৎসক ও ৯জন নার্সসহ ১৯জন স্বাস্থ্যকর্মী করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে বর্তমানে আইসোলেশনে রয়েছে। কুমেক হাসপাতালের পরিচালক ডা.মো. মুজিবুর রহমান শুক্রবার সকালে এ কথা নিশ্চিত করেছেন।
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল(কুমেক) সূত্রে জানা গেছে,বর্তমানে কুমেক হাসপাতালে ২০ জন করোনা আক্রান্ত রোগী রয়েছে। করোনা সংক্রমন নিয়ে ভর্তি হয়ে এখানে মারা গেছে ৬ জন। পরে নমুনা পরীক্ষার মাধ্যমে প্রত্যেকের রিপোর্টোি পজেটিভ আসে। দক্ষিন বাংলার অন্যতম স্বাস্থ্য সেবা এই প্রতিষ্ঠানে প্রতিদিন রোস্টার অনুযায়ী তিন শতাধিক চিকিৎসক ও তিন শতাধিক নার্স ডিউটি পালন করে আসছে। করোনা রোগীদের চিকিৎসা দিতে গিয়ে ইতিমধ্যে কুমেক হাসপাতালের ৫ জন চিকিৎসক,৯ জন নার্স,দ্বিতীয় শ্রেণীর ২ জন কর্মকর্তা এবং চতুর্থ শ্রেণীর ৩ জন কর্মচারী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা বর্তমানে আইসোলেশনে রয়েছে।
এ প্রসঙ্গে কুমেক হাসপাতালের পরিচালক ডা.মো. মুজিবুর রহমান বলেন,করোনা যুদ্ধেও ফ্রন্ট লাইনের আমার ৫জন চিকিৎসক যুদ্ধা আজ করোনা আক্তান্ত। সাথে আছে ৯জন নার্সসহ ১৯জন কর্মকর্তা কর্মচারী।আমাদের চিকিৎসকরা জীবনবাজি রেখে রোগীদের সেবা দিয়ে যাচ্ছে। কেউ বলতে পারবে না,এই চরম দু:সময়েও কেউ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে এসে চিকিৎসা পায়নি।আমরা করোনা বা অকরোনা যে কোন রোগীদেরকেই শত ভাগ সেবা দেওয়ার চেষ্টা করে আসছি।