বুধবার ৮ জুলাই ২০২০


ব্রাহ্মণবাড়িয়ায় ২১ বস্তা সরকারি চাল উদ্ধার


আমাদের কুমিল্লা .কম :
29.05.2020

ফাইল ছবি।

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ।।
ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা থেকে সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির ২১ বস্তা চাল উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২৮ মে) রাত ১০টার দিকে উপজেলার পাকশিমুল ইউনিয়নের পাকশিমুল গ্রাম থেকে চালগুলো উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি বলে জানিয়েছে পুলিশ। এ চালগুলো কার্ডধারীরা ডিলারের কাছ থেকে উত্তোলন করে বিক্রি করে দিয়েছিলেন বলে জানা গেছে।

সরাইল থানা পুলিশের অরুয়াইল ক্যাম্পের উপপরদির্শক (এসআই) মো. কামরুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, পাকশিমুল গ্রামের বাসিন্দা হাবিবুর রহমান ও তার ভাই আজিজুলের বসত ঘরে হতদরিদ্রদের জন্য বরাদ্দ দেয়া সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল মজুত রয়েছে- এমন সংবাদ পেয়ে রাতে অভিযান চালায় পুলিশ। এ সময় হাবিবুরের ঘর থেকে ১১ বস্তা ও আজিজুলের ঘর থেকে ১০ বস্তা চাল উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, প্রতিটি বস্তায় ৫০ কেজি করে চাল রয়েছে। চালগুলো অন্য একজন কিনে এনে তাদের ঘরে রেখেছিলেন বলে তারা জানিয়েছেন। বিষয়টি সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মো. মুসাকে জানানো হয়েছে। তিনি এ বিষয়ে পরবর্তী ব্যবস্থা নেবেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সালেহ মো. মুসা বলেন, যাদের ঘর থেকে চালগুলো উদ্ধার করা হয়েছে চালগুলো তাদের নয় বলে তারা জানিয়েছেন। এক ব্যক্তি চালগুলো কার্ডধারীদের কাছ থেকে কিনেছেন। তিনি কিশোরগঞ্জের ভৈরবে নিয়ে চাল বিক্রি করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, যদি ওই ব্যক্তি গরিব হয় তাহলে তার কাছ থেকে মুচলেকা নেয়ার জন্য পুলিশকে বলেছি। আর যদি জরিমানা করার মতো হয় তাহলে আমরা তাকে ধরতে পারলে জরিমানা করব। চালগুলো করোনায় অসহায়দের মধ্যে ত্রাণ হিসেবে বিতরণ করা হবে।