শনিবার ৪ জুলাই ২০২০


বৃষ্টিতে দ্বিখণ্ডিত সড়ক,যান চলাচল বন্ধ


আমাদের কুমিল্লা .কম :
29.05.2020

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ।।
ব্রাহ্মণবাড়িয়ায় ভারী বর্ষণে একটি সড়কের নিচ থেকে মাটি সরে দ্বিখণ্ডিত হয়ে গেছে সড়কটি। মঙ্গলবার দিবাগত রাত থেকে বুধবার ভোর পর্যন্ত টানা বৃষ্টিপাতের কারণে ব্রাহ্মণবাড়িয়া-নবীনগর আঞ্চলিক সড়কে এ ভাঙন সৃষ্টি হয়। এতে দুর্ভোগে পড়েছেন দুই উপজেলার লক্ষাধিক মানুষ। সড়কটি যান চলাচলের উপযোগী করে তোলার কাজ করছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর।

খোঁজ নিয়ে জানা গেছে, ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার গোকর্ণ এলাকা থেকে নবীনগর উপজেলা পর্যন্ত প্রায় ১৫ কিলোমিটার সড়কটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের আওতায় পড়েছে। নবীনগরের মানুষের দীর্ঘদিনের দাবির প্রেক্ষিতে ব্রাহ্মণবাড়িয়া-৫ (নবীনগর) আসনের সাবেক সাংসদ ফয়জুর রহমান বাদলের প্রচেষ্টায় ২৬ কোটি টাকা ব্যয়ে সদর উপজেলার গোকর্ণ এলাকা থেকে নবীনগর পর্যন্ত নতুন সংযোগ সড়ক ও পাগলা নদীতে একটি বিশাল সেতু নির্মাণ করা হয়। সেতু ও সংযোগ সড়কের কারণে দুই উপজেলার লক্ষাধিক মানুষের দুর্ভোগ লাঘব হয়।

কিন্তু মঙ্গলবার দিবাগত রাত ও বুধবার ভোরে বৃষ্টিপাতের কারণে সড়কটির সদর উপজেলার সাদেকপুর ইউনিয়নের বিরামপুর পশ্চিমপাড়ার অংশে মাটি সরে ভেঙে দ্বিখণ্ডিত হয়ে যায়। বর্তমানে সড়কটি দিয়ে যান চলাচল বন্ধ রয়েছে।

স্থানীয়রা জানান, ভারী বর্ষণের কারণে প্রথমে সড়কের নিচ থেকে মাটি সরে যায়। এ অবস্থায় ছোট যানবাহনগুলো চলাচল করছিল। কিন্তু পরবর্তীতে বৃহস্পতিবার সড়কটির মাঝখান থেকে ভেঙে দ্বিখণ্ডিত হয়ে যায়। এর ফলে যানবাহন চলাচল বন্ধ হয়ে দুর্ভোগে পড়েছেন সড়ক দিয়ে যাতায়াতকারীরা। তারা দ্রুত সড়কটি সংস্কারের দাবি জানান।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলী শিরাজুল ইসলাম বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। দ্রুত সড়কটি যানবাহন চলাচলের উপযোগী করে তোলা হবে।