শনিবার ৪ জুলাই ২০২০
  • প্রচ্ছদ » sub lead 1 » চান্দিনায় করোনায় আক্রান্ত সেনা কর্মকর্তার মৃত্যু: নতুন শনাক্ত ৮


চান্দিনায় করোনায় আক্রান্ত সেনা কর্মকর্তার মৃত্যু: নতুন শনাক্ত ৮


আমাদের কুমিল্লা .কম :
29.05.2020

মো. মোবারক হোসেন।

মাসুমুর রহমান মাসুদ, চান্দিনা।।

করোনা ভাইরাস (কোভিড-১৯) এ আক্রান্ত হয়ে কুমিল্লার চান্দিনা উপজেলার মাইজখার গ্রামের একজন সেনাবাহিনী কর্মকর্তা (সিভিল) মো. মোবারক হোসেন (৫৭) এর মৃত্যু হয়। ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার (২৯ মে) দুপুর ১২টা ১০ মিনিটে তিনি ইন্তেকাল করেন।

এদিকে শুক্রবার (২৯ মে) চান্দিনায় নতুন করে আরও ৮জনের করোনা ভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়। এদের মধ্যে ঢাকার একজন হিসাবরক্ষণ কর্মকর্তা, চান্দিনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ক্যাশিয়ার এবং তাঁর পরিবারের দুইজন সদস্য রয়েছেন। এছাড়া হারং গ্রামের একজন ও মহারং গ্রামের ৩জন নতুন করে করোনা পজিটিভ হয়েছেন। আইইডিসিআর থেকে শুক্রবার দুপুরে এই রিপোর্ট আসে বলে উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানাযায়। এই নিয়ে চান্দিনায় ৯৬ জনের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে ১০ জন সুস্থ হয়েছেন এবং অপর ৭ জন মৃত্যু বরণ করেছেন।

নিহতের একমাত্র ছেলে জাতীয় ছাত্র সমাজ কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক গাজী মো. আক্তার হোসেন তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ মেয়ে ও ১ ছেলে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। আমৃত্যু তিনি বাংলাদেশ সেনাবাহিনীর সিভিল ইউনিটের আর্মি মেডিকেল কোরে (এএমসি) কর্মরত ছিলেন। সর্বশেষ তিনি ঢাকা ক্যান্টনমেন্টে দায়িত্ব পালন করছিলেন।

পারিবারিক সূত্রে জানাযায়, আর্মি মেডিকেল কোরে কর্মরত অবস্থায় গত ২মে মো. মোবারক হোসেনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। আগে থেকেই তিনি ডায়াবেটিসে আক্রান্ত ছিলেন। করোনা আক্রান্ত হওয়ায় তার ফুসফুস ডেমেজ হতে শুরু করলে তাকে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে আইসিইউতে চিকিৎসা দেওয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়।

শুক্রবার বাদ মাগরিব চান্দিনার পূর্ব মাইজখার মহিলা দাখিল মাদ্রাসা মাঠে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে বলে জানিয়েছেন পরিবারের সদস্যরা।

তার মৃত্যুতে জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস চেয়ারম্যান মো. লুৎফুর রেজা খোকন তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং মরহুমের পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।