শনিবার ৪ জুলাই ২০২০


সেরাদের সেরা কুমিল্লা জিলা স্কুল


আমাদের কুমিল্লা .কম :
31.05.2020

ফাইল ছবি।

মাহফুজ নান্টু।।

করোনায় বিপর্যস্ত জনজীবন। সেই সাথে মন খারাপ নিয়ে প্রায় তিন মাস ঘরবন্দি শিক্ষার্থীরা। তবে আজ রবিবার সকালেই সব মন খারাপ উধাও। এসএসসির ফলাফল প্রকাশ হয়েছে। কুমিল্লা বোর্ডে বেড়েছে পাশের হার। বেড়েছে জিপিএ-৫। আর সেই সাথে সেরাদের সেরা হয়েছে কুমিল্লা জিলা স্কুল।

কুমিল্লা শিক্ষাবোর্ডের ডেপুটি পরীক্ষা নিয়ন্ত্রক মো: শহিদুল ইসলাম জানান, এ বছর কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীন কুমিল্লা জিলা স্কুল থেকে ৩৭৯ জন পরীক্ষা দিয়েছে। জিপিএ ৫ পেয়েছে ৩৫২ জন। পাশের হার শতভাগ।

ভালো ফলাফলে উচ্ছ্বাসিত কুমিল্লা জিলা স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা। করোনার কারনে জনসমাগম বন্ধে ওয়েবসাইটে এবং মোবাইলে ফলাফল প্রকাশ করা হয়েছে। তবুও আনন্দ প্রকাশ করতে বেশ কিছু শিক্ষার্থীকে চলে আসেন জিলা স্কুলের প্রিয় ক্যাম্পাসে। তবে তাদেরকে বাইরেই থাকতে হয়েছে।

ভালো ফলাফলে গত বছর চুটিয়ে উদযাপন করলেও এ বছর আনন্দ উদযাপন করতে পারছেন না শিক্ষার্থীরা। তবে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে শিক্ষার্থী ও অভিভাবকরা জানান দিচ্ছেন সফলতার কথা।

কুমিল্লা জিলা স্কুলের ভালো ফলাফলের বিষয়ে প্রধান শিক্ষিকা রাশেদা আক্তার জানান, শিক্ষক শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বয়ে ভালো ফলাফল অর্জন সম্ভব হয়েছে। তবে তার আগে একটি কথা বলেন প্রধান শিক্ষক রাশেদা আক্তার । তিনি জানান, ভালো ছাত্রদের অনেকেকর নাম হয়তো মনে নেই। তবে অপেক্ষাকৃত দূর্বল ছাত্রদের নাম পরিচয় সব মনে আছে শিক্ষকদের। কারন বিশেষ ক্লাশ করার মাধ্যমে দূর্বল শিক্ষার্থীদের পরিচয়টা সব শিক্ষকদের জানা হয়েছে। বিষয়টা সহজেই অনুমেয় কুমিল্লা জিলা স্কুলের ভালো ফলাফলের নেপথ্যর গল্পটা।