শনিবার ৪ জুলাই ২০২০


প্রথম বছরেই বাজিমাত করলো কালেক্টরেট উচ্চ বিদ্যালয়


আমাদের কুমিল্লা .কম :
31.05.2020

মাহফুজ নান্টু।।

শিক্ষা সংস্কৃতির পাদপীট কুমিল্লা। এখানে প্রতিনিয়ত চাহিদা সৃষ্টি হচ্ছে মানসম্মত শিক্ষা প্রতিষ্ঠানের। সে বিষয়টাকে প্রাধান্য দিয়ে ২০১৫ সালের ১ জানুয়ারী নগরীর রাজবাড়ী কম্পাউন্ডে একটি স্কুল প্রতিষ্ঠা করেন কুমিল্লার সাবেক জেলা প্রশাসক মো: হাসানুজ্জামান কল্লোল। চলতি বছর কালেক্টরেট স্কুলের প্রথম ব্যাচের শিক্ষার্থীদের এসএসসি ফলাফল প্রকাশ হয়। এসএসসির ফলাফলে বাজিমাৎ করেন কালেক্টরেট স্কুলের শিক্ষার্থীরা। এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে সবাই পাশ করেন।

প্রাপ্ত ফলাফলে দেখা যায়, কালেক্টরেট স্কুল এ্যান্ড কলেজ থেকে চলতি বছর ১৮৬ জন শিক্ষার্থী অংশ গ্রহন করেন। জিপিএ -৫ পেয়েছেন ৭১ জন। পাশের হার শতভাগ।
ভালো ফলাফলের বিষয়ে কালেক্টরেট স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ নারগিস আক্তার জানান, কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করছি শিক্ষা প্রতিষ্ঠানটির অভিভাবক কুমিল্লা জেলার জেলা প্রশাসক মো:আবুল ফজল মীর মহোদয়ের প্রতি। যার সুদক্ষ নেতৃত্বে ভালো ফলাফল সম্ভব হয়েচে। তবে নেপথ্য অবশ্যই স্কুলের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের আন্তরিক প্রচেষ্টা ছিলো। মূলত সবার সম্মিলিত প্রচেষ্টায় ভালো ফলাফল করা হয়েছে। এছাড়াও আসন্ন এইচএসসি পরীক্ষার অংশগ্রহনকারী শিক্ষার্থীদের জন্য দোয়া চেয়েছেন অধ্যক্ষ নারগিস আক্তার।

ভালো ফলাফলে আনন্দিত কুমিল্লা জেলা প্রশাসক মো:আবুল ফজল মীর। তিনি জানান, অভিভাবকরা বিশ^াস করেছেন। তাদের সন্তানকে শিক্ষা প্রতিষ্ঠানে পাঠিয়েছেন। কালেক্টরেট স্কুল এ্যান্ড কলেজ সে বিশ^াস রাখতে পেরেছে। ভবিষ্যতেও ফলাফলের এমন ধারাবাহিকতা অব্যহত রাখবে কালেক্টরেট স্কুল এ্যান্ড কলেজ। তবে এই শিক্ষা প্রতিষ্ঠানটি সৃষ্টির নেপথ্য রয়েছেন কুমিল্লা জেলার সাবেক জেলা প্রশাসক মোঃ তোফাজ্জল হোসেন মিয়া ও শিক্ষা প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ হাসানুজ্জামান কল্লোল। তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর।