বুধবার ৮ জুলাই ২০২০


একটু বৃষ্টিতেই চলাচলে চরম দুর্ভোগে


আমাদের কুমিল্লা .কম :
04.06.2020

শাহ ফয়সাল কারীম,সদর দক্ষিণ।।
কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার ৬নং পূর্ব জোড়কানন ইউনিয়নের ৩নং ওয়ার্ড এলাকার তৎকালীন মুক্তিযুদ্ধের ১১ নং সেক্টরের কাঠালিয়া ক্যাম্প কাঠালিয়া-নির্ভয়পুর-জয়নগর-মথুরাপুর সংযোগ সড়কটির বেহাল দশা বিরাজ করছে। একটু বৃষ্টি হলেই মানুষের চলাচলে চরম দুর্ভোগের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়ে পাঁচটি গ্রামের প্রায় ১০ হাজার মানুষ।
সরেজমিনে দেখা যায়,রাস্তাটি এমনি বেহাল দশা গাড়ি দিয়ে চলাচল করা তো দূরের কথা একটু বৃষ্টি হলেই হেঁটে যাওয়াটাই কষ্টকর হয়ে দাঁড়ায়।
উল্লেখিত ইউনিয়ন এলাকার ৩নং ওয়ার্ডে পাঁচটি গ্রামের মথুরাপুর উত্তর পাড়া,জয়নগর,লক্ষীপুর আদর্শ গ্রাম,নির্ভয়পুর,তাড়াপুস্কুনী গুলোর প্রায় ১০ হাজার লোকের বসবাস।
এলাকাবাসী জানান, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় এই সড়কটি দিয়ে মুক্তিযোদ্ধাদের ১১নং সেক্টরের কাঠালিয়া ক্যাম্পে বাংলাদেশ সীমান্তে যাতায়াতের এই রাস্তাটি ছিল প্রধান রাস্তা। আমাদের এই নির্বাচনী আসনের এমপি বর্তমান মাননীয় অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল সাহেবও এই রাস্তাটির ব্যাপারে কয়েকবার সংস্কারের ঘোষণা দিয়েছিলেন।
এই রাস্তাটির বিষয়ে ৬নং পূর্ব জোড়কানন ইউপি’র ৩নং ওয়ার্ড মেম্বার গোলাম মর্তুজার সাথে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি গণমাধ্যমকে জানান, সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যানের সাথে তার এই রাস্তা দ্র্র্রুত সংস্কারের বিষয়ে কথা হয়েছে। এ সপ্তাহের মধ্যেই রাস্তাটির সংস্কারের কাজ শুরু করবে।