শুক্রবার ১৪ অগাস্ট ২০২০


স্বেচ্ছায় লকডাউনে চাঁদপুর জেলা বিএনপি


আমাদের কুমিল্লা .কম :
06.06.2020

চাঁদপুর প্রতিনিধি ।।
অভ্যন্তরীণ কোন্দলে রাজনৈতির মাঠে ঝিমিয়ে পড়েছে চাঁদপুর জেলা বিএনপি। সঠিক নেতৃত্বের অভাবে জেলায় থাকা দলটির কর্মীরা এখন পথভোলা। কর্মীদের কেউ কেউ বলছেন, একে অপরের প্রতি অবিশ্বাস আর অনাস্থা বেড়ে যাওয়ার কারণে জেলা বিএনপির রাজনীতিতে এমন পরিস্থিতি তৈরি হয়েছে।
শহরের বিভিন্ন ওয়ার্ডের কর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, চাঁদপুরে বিএনপি নেতাদের কেউই কর্মীদের পাশে থাকছে না। সবাই নিজেদের ব্যবসা বাণিজ্য আর দলীয় পদ-এর পেছনে ছুটছেন। বর্তমান করোনা পরিস্থিতিতেও তারা কর্মীদের খোঁজ নিচ্ছেন না। করোনাভাইরাসের কারণে জেলা বিএনপি এখন স্বেচ্ছায় লকডাউনে চলে গেছে।
জেলায় একটা সময়ে বড় বড় নেতাদের পদচারণায় মুখরিত ছিল চাঁদপুরের জনপদ। কিন্তু এখন আর সেই দাপট নেই। বর্তমানে এ জেলায় বিএনপির রাজনীতি পুরোপুরি ভাটা পড়েছে। কেন্দ্রীয় কর্মসূচি এখানে ঢিলাঢালাভাবে পালিত হয়।
জেলা বিএনপির অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীদের মতে, চাঁদপুরে বিএনপির শক্তিশালী কমিটি রয়েছে। তবে দেশে করোনা পরিস্থিতি পূর্ব থেকেই চাঁদপুরে বিএনপির কোনো হাক ডাক নেই। করোনা পরিস্থিতির কারণে অবস্থা আরো খারাপ।
জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিককেও করোনা পরিস্থিতিতে দেখা যায়নি।
চাঁদপুর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মাহবুব আনোয়ার বাবলু বলেন, জেলা বিএনপির রাজনীতিতে দক্ষতার অভাব, কথাটি পুরোপুরি ঠিক নয়। কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক আমরা কাজ করে যাচ্ছি। এ জন্য সঠিক নেতৃত্ব বেছে নিতে হবে। এরপরও আমরা জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের নেতৃত্বে কাজ করার চেষ্টা করছি।
তিনি আরো বলেন, চাঁদপুরে জেলা বিএনপির পক্ষ থেকে করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ সেল কমিটি করা হয়েছে। এ ছাড়া প্রত্যেক উপজেলায়ও কমিটি করা হয়েছে। তারা এই করোনা পরিস্থিতি নিয়ে কাজ করছে।
এদিকে চাঁদপুরে জেলা বিএনপির বর্তমান কর্মকাণ্ড এবং পরবর্তী কার্যক্রম প্রসঙ্গে জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।