শুক্রবার ১৪ অগাস্ট ২০২০


ইজিকবাইকে দুইজন-সিএনজিতে একজন !


আমাদের কুমিল্লা .কম :
10.06.2020

মাহফুজ নান্টু।।

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রন রাখতে যাত্রীবাহি বাহনে পরিবর্তন শুরু করছে কুমিল্লা প্রশাসন। ঢাকা চট্টগ্রামের মত কুমিল্লাতেও সিএনজিকে চালিত অটোরিক্সাকে প্রাইভেট সার্ভিস ঘোষনা করা হয়েছে। কুমিল্লা জেলা প্রশাসনের সিদ্ধান্ত মোতাবেক সিএনজিতে একজন এবং অটোবাইকে দু’জন যাত্রী উঠতে পারবেন। টমটমের বিষয়ে সিদ্ধান্ত আসছে। কুমিল্লা জেলায় করোনা সংক্রমন প্রতিরোধে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু সাঈদ জানান, জেলা প্রশাসক মোঃ আবুল ফজল স্যারের নির্দেশনায় আমরা দু’একদিন যাত্রী ও চালকদের সচেতন করবো। তারপর কেউ আইন অমান্য করলে আইনী প্রয়োগ করবো।

তিনি আরও বলেন, একই পরিবারের সদস্য হলে দুইজন উঠতে পারবে। এছাড়া ব্যাটারি চালিত অটোতে দুইজনের বেশি উঠা যাবে না। আজ বুধবার থেকে পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত কোন সিএনজি চালিত অটোরিক্সা পরিবারের সদস্য ব্যতীত একজনের বেশি যাত্রী পরিবহন করতে পারবে না। কেননা সিএনজি মূলত একটি প্রাইভেট সার্ভিস। তাই সিএনজি যাত্রীকে সম্পূর্ণ ভাড়া পরিশোধ করতে হবে। ইজিবাইকগুলো দুই সিটে দুইজন। টমটমের বিষয়ে সিদ্ধান্ত শীঘ্রই আসছে। সবাইকে স্বাস্থ্য বিধি মেনে চলার আহবান করেন।
তবে প্রথম প্রথম এমন সিদ্ধান্ত মানতে কষ্ট হতে পারে। কারন সবাই শেয়ারিং এ চলতে অভ্যস্থ। এক্ষেত্রে একজনের পক্ষে সম্পূর্ণ ভাড়া পরিশোধ করা কঠিন। তবে করোনা প্রতিরোধে এমন নির্দেশনা মেনে চলার অনুরোধ জানান তিনি।