শুক্রবার ৭ অগাস্ট ২০২০


ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার চার এলাকায় লকডাউন কার্যকর


আমাদের কুমিল্লা .কম :
15.06.2020

তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া ।।
ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার চারটি মহল্লাকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করে লকডাউন ঘোষণা করা হয়েছে। শনিবার দিবাগত রাত ১২টা থেকে এই লকডাউন কার্যকর হয়। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া দৈনিক আমাদের কুমিল্লাকে রোববার দুপুরে এ কথা নিশ্চিত করেন।
সরেজমিনে ঘুরে দেখা যায়, লকডাউন থাকা মহল্লা গুলোর প্রবেশ পথে বাঁশের বেড়া দিয়ে যানবাহন চলাচল সহ জনসাধারণের চলাচলে কঠোর নিষেধাজ্ঞা কার্যকর করা হচ্ছে। প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় পৌরসভার ৪নং ওয়ার্ডের পূর্বপাইকপাড়া ও কালাইশ্রীপাড়া, ৫নং ওয়ার্ডের মধ্যপাড়া ও ৮নং ওয়ার্ডের কাজীপাড়া এলাকাকে ‘রেড জোন’ চিহ্নিত করে
আগামী ২৭ জুন পর্যন্ত এ লকডাউন বলবৎ থাকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা। রোববার দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ সেলিম উদ্দিন ‘ রেডজোন’ এলাকাগুলো ঘুরে দেখেন। এসময় মানুষকে ঘরে থেকে স্বাস্হ্যবিধি মেনে চলার জন্য অনুরোধ করেন।
এ বিষয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পঙ্কজ বড়ুয়া বলেন, করোনাভাইরাসে পজিটিভ রোগীর সংখ্যা বৃদ্ধির কারণে শনিবার দুপুরে বৈঠকে বসে সদর উপজেলা করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত কমিটি মার্ধ্যমে শহরের ৪, ৫, ও ৮ ওয়ার্ডের চার মহল্লাকে স্হানীয় ভাবে লকডাউন ঘোষণার সিদ্ধান্ত নিয়েছি। শনিবার রাত ১২ টা থেকেই এ লকডাউন কার্যকর করা হয়েছে। পুলিশ বাহিনী, জনপ্রতিনিধি, আনসার সকলকে নিয়ে আমরা লকডাউন বাস্তবায়নে কাজ করে যাচ্ছি। এখন পর্যন্ত তা সন্তোষজনক ভাবে বাস্তবায়ন হচ্ছে।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ সেলিম উদ্দিন বলেন, তিনটা এলাকায় পুলিশের ছয়টি মোবাইল টিম কাজ করছে। কোনভাবে যাতে আইনশৃঙ্খলার অবনতি না হয় সেজন্য অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সকলকে স্বাস্হ্য বিধি মেনে চলার জন্য বলা হচ্ছে।