শুক্রবার ৭ অগাস্ট ২০২০
  • প্রচ্ছদ » sub lead 1 » কুমিল্লায় নতুন করে ১১৭ জনের করোনা সনাক্ত, ৫ জনের মৃত্যু


কুমিল্লায় নতুন করে ১১৭ জনের করোনা সনাক্ত, ৫ জনের মৃত্যু


আমাদের কুমিল্লা .কম :
16.06.2020

আবদুর রহমান।।
কুমিল্লায় প্রতিনিয়ত বেড়েই চলেছে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা। কিছুতেই যেন নিয়ন্ত্রণে আসা সম্ভব হচ্ছে না জেলার করোনা পরিস্থিতি। দিন দিন নতুন নতুন এলাকায় করোনা সংক্রমিত হচ্ছে। আর বাড়ছে মৃত্যুর সংখ্যাও।
গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে আরো ১১৭ জনের দেহে সনাক্ত হয়েছে মরণঘাতী করোনাভাইরাস। যার ৫৫ জনই কুমিল্লা নগরীর বাসিন্দা। এনিয়ে জেলায় করোনায় মোট আক্রান্তের সংখ্যা এখন ২ হাজার ১২৫ জন।
এদিকে, প্রাণঘাতী করোনার ছোবলে জেলায় নতুন করে ৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে মুরাদনগরের ১ জন, চৌদ্দগ্রামে ১ জন ও কুমিল্লা নগরীর ৩ জন রয়েছেন। এদের প্রত্যেকেই কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এনিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা ৫৯ জন বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।
অপরদিকে, করোনা জয় করে জেলায় নতুন করে ৩৬ জন সুস্থ হয়েছেন। এর মধ্যে চৌদ্দগ্রামের ৮ জন, মনোহরগঞ্জের ১ জন, সদর দক্ষিণের ৯ জন, নাঙ্গলকোটের ৪ জন, আদর্শ সদরের ১০ জন, হোমনার ১ জন ও বুড়িচংয়ের ৩ জন রয়েছেন। এনিয়ে জেলায় মোট সুস্থ হয়েছেন ৫০৫ জন।
মঙ্গলবার (১৬ জুন) বিকেল সাড়ে ৫ টার দিকে জেলা সিভিল সার্জন ডা. মো. নিয়াতুজ্জামান এই তথ্য নিশ্চিত করেছেন।
জেলা সিভিল সার্জন অফিস সূূত্র জানায়, মঙ্গলবার পর্যন্ত কুমিল্লা জেলা থেকে ১৪ হাজার ৬৯৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে রিপোর্ট এসেছে ১৩ হাজার ৪৫ জনের। প্রাপ্ত রিপোর্টের মধ্যে মোট করোনা পজিটিভ এসেছে ২ হাজার ১২৫ জনের।
মঙ্গলবার নতুন আক্রান্তদের মধ্যে কুমিল্লা নগরীর ৫৫ জন, বুড়িচংয়ে ৪, লাকসামে ৬, বরুড়ায় ৩, মুরাদনগরে ৩, চৌদ্দগ্রামে ৩, মনোহরগঞ্জে ১২, সদর দক্ষিণে ৮, হোমনায় ৪, তিতাসে ১০, দাউদকান্দিতে ৭ ও চান্দিনার দুইজন রয়েছেন।