সোমবার ১৩ জুলাই ২০২০


তিতাসে কৃষকের মাঝে সবজি বীজ বিতরণ


আমাদের কুমিল্লা .কম :
18.06.2020

তিতাস প্রতিনিধি।।
করোনার প্রভাবে জনজীবন যেন স্বাভাবিক থাকে সেজন্য প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক এক ইঞ্চি আবাদী জমিও যেন পতিত পড়ে না থাকে। সে লক্ষ্যে কুমিল্লা তিতাস উপজেলা প্রশাসনের ত্রাণ তহবিলের অর্থায়নে নয়টি ইউনিয়নের ৯০০শত ক্ষুদ্র ও প্রান্তিক চাষিদের মাঝে শিম, লাউ ও লালশাকের বীজ বিতরণ করা হয়। বুধবার দুপুরে স্বাস্থ্যবিধি মেনে পরিষদের হলরুমে শুধুমাত্র ২০জন চাষীর হাতে প্রাথমিকভাবে এই বীজ তুলে দেয়া হয়।
অবশিষ্ট বীজ উপ-সহকারী কৃষি অফিসারদের দেয়া হয় সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানদের মাধ্যমে প্রতিটি ইউনিয়নে বিতরণের জন্য।
এর আগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বীজ বিতরণের উদ্বোধন করেন কুমিল্লা-২ (তিতাস হোমনা) আসনের সংসদ সদস্য সেলিমা আহমাদ মেরী।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. পারভেজ হোসেন সরকার ,মহিলা ভাইস-চেয়ারম্যান ফরিদা ইয়াসমিন, কৃষি কর্মকর্তা মো. সালাহ উদ্দিন , কৃষি সম্প্রসারণ কর্মকর্তা আমজাদ হোসেন , প্রমুখ।
এ সময় উপজেলা র্নিবাহী কর্মকর্তা মোসা. রাশেদা আক্তার বলেন, অধিক ফলনশীল সবজির চাষ এই উপজেলার কৃষকদের মাঝে ছড়িয়ে দেওয়া ও বর্তমান করোনা ভাইরাসের সংকটময় সময়ে কোন কৃষক-কৃষাণী যেন তাদের কোন জমিই পতিত ফেলে না রেখে সবজি চাষ করেন সেই লক্ষ্যে পরবর্তিতে পর্যায়ক্রমে উপজেলার ব্যাপক হারে কৃষক-কৃষাণীর মাঝে এই বীজগুলো বিতরন করা হবে।
অনুষ্ঠানে করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে স্বাস্থ্য বিধি ও নিয়ম-কানুনগুলো সঠিক ভাবে পালন করে ঘরে অবস্থান করার আহ্বান জানানো হয়।