সোমবার ১৩ জুলাই ২০২০


চাঁদপুরে মোবাইল কোর্টে দুই সহস্রাধিক মামলা


আমাদের কুমিল্লা .কম :
21.06.2020

চাঁদপুর প্রতিনিধি ।।
করোনা সময়ে চাঁদপুরে তিন মাসের মোবাইল কোর্টে দুই সহগ্রাধিক মামলা হয়েছে। ১৯ মার্চ থেকে ১৯ জুন পর্যন্ত এসব মোবাইল কোর্ট পরিচালিত হয়েছে পুরো জেলায়।
শনিবার চাঁদপুর জেলা প্রশাসনের মিডিয়া সেল থেকে জানা যায়, জেলায় সব উপজেলার ইউএনও, এসি (ল্যান্ড) এবং জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ গত তিন মাসব্যাপী মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেছেন।
এসব অভিযানের মাধ্যমে করোনা সংক্রমণ প্রতিরোধে অযথা বাসা থেকে বের হওয়া, গণজমায়েত করা, নিরাপদ দূরত্ব বজায় না রাখার অপরাধে ১ হাজার ৯৩৬টি মামলায় ১ হাজার ৯৩৬ জন ব্যক্তিকে মোট ২২ লাখ ৩০ হাজার ২৪০ টাকা জরিমানা করা হয়।
এছাড়া দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে বাজার মনিটরিং কার্যক্রমে ১২১ টি মামলায় ১২১ জনকে ১০ লাখ ৬ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়।
সর্বমোট ২ হাজার ৫৭টি মামলায় ২ হাজার ৫৭ জনকে ৩২ লাখ ৩৭ হাজার ৪০ টাকা জরিমানা করে আদায় করা হয়। মোবাইল কোর্ট পরিচালনাকালে পুলিশ, সেনাবাহিনী, আনসার, জেলা প্রশাসনের কর্মচারী, স্বেচ্ছাসেবীরা সহায়তা করেন।
জুডিশিয়াল মুন্সিখানা শাখার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোরশেদুল ইসলাম জানান, কেরোনা ভাইরাস সংক্রমণ রোধের লক্ষ্যে অভিযান অব্যাহত থাকবে।