শনিবার ১৫ অগাস্ট ২০২০


মনোহরগঞ্জে সাংবাদিকের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন


আমাদের কুমিল্লা .কম :
28.06.2020

মনোহরগঞ্জ প্রতিনিধি।।
কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলা প্রেসক্লাবের আহ্বায়ক মো.আবদুর রহিমের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার দুপুরে উপজেলা সদরের মনোহরগঞ্জ বাজারের কলেজ গেইট এলাকায় এসব কর্মসূচি পালিত হয়। মনোহরগঞ্জ প্রেসক্লাবের সদস্যরা এই মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের আয়োজন করে। এতে রাজনৈতিক, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করে।
মানববন্ধন শেষে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, সাংবাদিক আবদুর রহিমের উপর যে সন্ত্রাসী হামলা হয়েছে, তা অত্যান্ত নিন্দনীয় ও ন্যাক্কারজনক ঘটনা। তাকে হত্যার উদ্দেশ্যে ওই সন্ত্রাসী হামলা চালানো হয়েছে। আমরা এই ঘটনায় জড়িতদের কঠোর শাস্তির দাবি জানাচ্ছি। পাশাপাশি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
এ সময় উপস্থিত ছিলেন, মনোহরগঞ্জ বাজার ব্যবসায়ী কমিটির সাধারণ সম্পাদক মো.ইসমাইল হোসেন, উপজেলা যুবলীগ সদস্য মিজানুর রহমান, যুবলীগ নেতা মো.হারুন অর রশিদ ভূঁইয়া, উপজেলা সেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক মো.জাকির হোসেন, যুবলীগের সদস্য মো.জয়নাল আবেদীন, মনোহরগঞ্জ প্রেসক্লাবের যুগ্ম আহবায়ক আবুল খায়ের, দৈনিক যায়যায়দিনে প্রতিনিধি ইমরান হোসেন সোহাগ, দৈনিক আমাদের নতুন সময় প্রতিনিধি শাহাদাত হোসেন, দৈনিক আলোকিত সকাল প্রতিনিধি সাকিবুল হাসান, দৈনিক বাংলাদেশের খবর প্রতিনিধি কুদরত উল্ল্যাহ শান্ত, প্রেসক্লাব সদস্য নাছির মাহমুদ প্রমুখ। এছাড়া আরো উপস্থিত ছিলেন মোহাম্মদ রাজু, ফারুক হোসেন, মিলন, ফয়সাল, রাসেল, হৃদয় প্রমুখ।
উল্লেখ্য, গত ১৩ জুন উপজেলার মৈশাতুয়া ইউনিয়নের ছিখটিয়া সড়কের বড় বাড়ির রাস্তার মাথায় একদল সন্ত্রাসী পূর্বপরিকল্পিতভাবে সাংবাদিক আবদুর রহিমের ওপর হামলা করে। সন্ত্রাসীরা পিটিয়ে তাঁর মাথা ফাটিয়ে ফেলে। এ ঘটনায় আবদুর রহিম বাদী হয়ে মনোহরগঞ্জ থানায় ৪ জনকে অভিযুক্ত করে একটি মামলা দায়ের করেন। মামলায় উপজেলার ছিখটিয়া (গণ্ডামারা) গ্রামের দক্ষিণ পাড়ার সোলেইমান মিয়া এবং তার তিন পুত্র সবুজ, সুমন ও মিলনকে আসামী করা হয়েছে।