বৃহস্পতিবার ২ জুলাই ২০২০


বানভাসী মানুষের পাশে চেয়ারম্যান টুটুল


আমাদের কুমিল্লা .কম :
30.06.2020

স্টাফ রিপোর্টার।।

চাঁদপুরে পদ্মা নদীর মাঝে চর ইসলামপুর। পদ্মায় তলিয়ে যায় চর ইসলামপুর। বাড়িঘর হারিয়ে যায় অনেকের। তার মধ্যে ৮ টি পরিবার চলে আসে কুমিল্লায়। আশ্রয় নেয় গোমতীর চরে। করোনার কারণে কাজ নেই। তাই হাতে টাকা পয়সা নেই। ওই আটটি পরিবারের প্রায় ৫০ জন নারী শিশু ও পুরুষরা অনাহারে-অর্ধাহারে দিন কাটছিলো।

গত সোমবার বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে জানতে পারেন আদর্শ সদর উপজেলার চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল। মঙ্গলবার বেলা ১১ টায় জেলার আদর্শ সদর উপজেলার আমতলী এলাকার গোমতীর চরে ওই ভানবাসী মানুষের পাশে নিজের গাড়িতে করে খাবার নিয়ে হাজির হন আদর্শ সদর উপজেলার চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল। খাবার পেয়ে আনন্দিত ওই আটটি পরিবারের সদস্যরা। পাশাপাশি শিশুদের জন্য দুধ কিনে নিতে অভিভাবকদের হাতে নগদ টাকা তুলে দেন।
বানবাসী মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ শেষে সদর উপজেলার চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল বলেন, আমি সাংবাদিক মাহফুজ নান্টুর ফেইসবুকে তাদের বিষয়ে একটি পোস্ট দেখি। পরে কথা বলে জানতে পারি এখানে আটটিপরিবার আছে। তাদের জন্য খাবার নিয়ে এসেছি। এছাড়াও ভবিষ্যতে যদি খাবারের প্রয়োজন হয় আমি চেষ্টা করবো। এছাড়া তাদের বাসস্থানের জন্য আমাদের জেলা প্রশাসকের সাথে কথা বলবো। দেখি তাদের বাসস্থানের বিষয়ে কি করা যায়।