মঙ্গল্বার ৪ অগাস্ট ২০২০


মহাসড়কে চাঁদাবাজি বন্ধে প্রচারণা মিয়াবাজার হাইওয়ে পুলিশের


আমাদের কুমিল্লা .কম :
03.07.2020

চৌদ্দগ্রাম (সদর) প্রতিনিধি।।
হাইওয়ে পুলিশের অতিরিক্ত আইজিপি ও কুমিল্লা রিজিওয়নে পুলিশ সুপারের নির্দেশনায় মিয়াবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ একেএম শরফুদ্দিনের নেতৃত্বে পুলিশ সদস্যরা করোনা ভাইরাস এর সংকটকালীন মুহূর্তে সামাজিক দূরত্ব বজায় রেখে যাত্রী পরিবহন নিশ্চিতকল্পে, মহাসড়কে থ্রি হুইলার চলাচল বন্ধে এবং পরিবহনে চাঁদাবাজি বন্ধে প্রতিনিয়ত কঠোর অবস্থানে থেকে কাজ করে যাচ্ছে।
করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে মিয়াবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির সদস্যরা প্রতিনিয়ত গণপরিবহনে স্বাস্থ্যবিধি মেনে যাত্রী পরিবহন ও প্রয়োজনীয় স্বাস্থ্য সুরক্ষা সরঞ্জাম রাখা হচ্ছে কিনা তা তদারকি করছেন। পাশাপাশি তারা বাসের ড্রাইভার, হেলপার ও যাত্রীদের মধ্যে করোনা ভাইরাস বিষয়ক জনসচেতনতা মূলক লিফলেট বিতরণ করছেন।
দেশের এই ক্রান্তিকালীন সময়ে নির্বিঘেœ পণ্য পরিবহন নিশ্চিতকল্পে পরিবহন খাতে চাঁদাবাজি বন্ধে কঠোর অবস্থানে কাজ করে যাচ্ছে মিয়াবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ি। পরিবহন মালিক-শ্রমিকদের নিয়ে এক পথসভায় মিয়াবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির পক্ষ থেকে আহ্বান জানানো হয়, কোথাও কোনো ধরনের চাঁদা না দেওয়ার জন্য। মহাসড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনতে কোন ধরনের চাঁদাবাজি সহ্য করা হবে না। কোথাও কোন ড্রাইভার হেলপার চাঁদাবাজির শিকার হলে সঙ্গে সঙ্গে বিষয়টি মিয়াবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির ডিউটিরত অফিসারকে জানানোর জন্য অনুরোধ করা হয়।
এছাড়া মহাসড়কে তিন চাকার যান যেমন ব্যাটারিচালিত রিকশা, সিএনজি, ভটভটি ইত্যাদি না চালানোর জন্য থ্রি হুইলার মালিক-শ্রমিকদের আহ্বান জানানো হয়। এ সময় মহাসড়কে তিন চাকার যান চলাচল করলে কিংবা চলাচলের অনুমতি প্রদান করলে এর শাস্তির পরিমাণ সম্পর্কে অবগত করার জন্য থ্রি হুইলার চালকদের মধ্যে লিফলেট বিতরণ করা হয়। মিয়াবাজার হাইওয়ে পুলিশ ফাঁড়ির পক্ষ থেকে জানানো হয় যে, তিন চাকার যান শুধুমাত্র আঞ্চলিক সড়কগুলোতে চলতে পারবে, কোনোভাবেই মহাসড়কে চলাচল করতে পারবে না।