শুক্রবার ৭ অগাস্ট ২০২০


হোমনায় করোনায় নারীর মৃত্যু


আমাদের কুমিল্লা .কম :
08.07.2020

হোমনা প্রতিনিধি।।
কুমিল্লার হোমনায় প্রথম কোভিড-১৯ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সালেহা বেগম (৭০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন তিনি মারা যান। ওই নারী উপজেলার ঘারমোড়া ইউনিয়নের ছোট ঘারমোড়া গ্রামের হাজী আবদুল মান্নান মিয়ার স্ত্রী। যুবলীগ নেতা মনিরুজ্জামান টিপুর সহায়তায় ১০ সদস্যবিশিষ্ট উপজেলা দাফন-কাফন কমিটি স্বাস্থ্যবিধি মেনে বিকেলে ওই নারীর জানাজা ও দাফন-কাফনের কাজ সম্পন্ন করেন।
এদিকে করোনার উপসর্গ একই দিনে উপজেলার কাশিপুর গ্রামে করোনার উপসর্গ নিয়ে মারা যান নিবারণ শীলের পুত্র হরে কৃষ্ণ শীল (৬০)। সম্পূর্ণ নিজস্ব অর্থায়ণে সনাতন ধর্ম মতে তার সৎকার করেছেন পৌর আওয়ামী লীগের প্রচার সম্পাদক রাজু পোদ্দারের নেতৃত্বে ১০ সদস্যবিশিষ্ট সৎকার কমিটি।
ছোট ঘারমোড়া গ্রামের করোনাক্রান্ত সালেহা বেগমের মৃত্যুর খবরটি প্রথমে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহজাহান মোল্লর মাধ্যমে খবর পেয়ে এগিয়ে যান উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মো. মনিরুজ্জামান টিপু। পরে ইউএনও তাপ্তি চাকমার কাছ থেকে পিপিইসহ প্রয়োজনীয় সামগ্রী পেয়ে স্বাস্থ্যবিধি মেনে ধর্মীয় রীতিতে জানাজা ও দাফন-কাফন সম্পন্ন করেন।
যুবলীগ আহ্বায়ক মনিরুজ্জামনা টিপু বলেন, ‘প্রথমে ঘারমোড়া ইউনিয়নের চেয়ারম্যানের কাছ থেকে করোনাক্রান্ত নারীর মৃত্যুর খবরটি পাই এবং ইউএনও মহোদয়ের কাছ থেকে পিপিইসহ প্রয়োজনীয় সামগ্রী পেয়ে ধর্মীয় রীতি অনুসারে স্বাস্থ্যবিধি মেনে ছোট ঘারমোড়া মসজিদ প্রাঙ্গণে সালেহা বেগমের জানাজা শেষে স্থানীয় কবরস্থানে দাফন কাজ সম্পন্ন করি।’
হোমনা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আবদুছ ছালাম সিকদার বলেন, ‘সালেহা বেগম দীর্ঘদিন হৃদরোগে আক্রান্ত ছিলেন। গত ২২ জুন তার জ্বর, সর্দি, কাশি সমস্যা দেখা দিলে নমুনা সংগ্রহ করা হয়; ২৪ জুন তার রিপোর্ট করোনা পজেটিভ আসে। পরে তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে করানো হয়। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় তিনি চিকিৎসাধীন মারা যান।