শুক্রবার ৭ অগাস্ট ২০২০


তিতাসে বৃক্ষ রোপন কার্যক্রমের উদ্বোধন


আমাদের কুমিল্লা .কম :
08.07.2020

তিতাস প্রতিনিধি।।
কুমিল্লার তিতাস উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও মুজিব বর্ষ ২০২০ উপলক্ষে বৃক্ষ রোপন কার্যক্রমের শুভ উদ্বোধন হয়। ৭ জুলাই কৃষি-সম্প্রসারণ অধিদপ্তর তিতাসের আয়োজনে এই উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
উপজেলা কৃষি অফিসার সালাহ উদ্দিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার মোছাম্মৎ রাশেদা আক্তার, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডা:আ.মান্নান মিয়া ও উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষন অফিসার আতিকুর রহমান খান এবং উপসহকারী কৃষি অফিসারগন সহ কৃষক, কৃষানীগণ।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোছাম্মৎ রাশেদা আক্তার বলেন, পরিবেশের ভারসাম্য রক্ষার মাধ্যমে সবুজ পৃথিবী গড়াঁর লক্ষ্যে বৃক্ষ রোপনের কোন বিকল্প নেই। তাই প্রতিটি মানুষকে নিজের বাড়ির আঙ্গিনায় ,পতিত জায়গায় গাছ লাগানোর আহবান জানিয়ে তিনি বলেন, গাছ মানুষকে অক্সিজেন দেয় তাই বেঁচে থাকার প্রয়োজনে বেশী বেশী করে গাছ লাগিয়ে নিজে বাঁচুন পরিবেশ রক্ষা করুন। একটি ফলদ গাছ যেমন পরিবারের সদস্যদের সুস্বাদু বিষমুক্ত ফল খাওয়ার সুযোগ সৃষ্টি করে দেয় তেমনি একটি গাছ বড় করে বিক্রি করলে অর্থনৈতিক সফলতা ও আসে বলে মনে করেন তিনি।