শুক্রবার ৭ অগাস্ট ২০২০


অতিরিক্ত মূল্যে ফল বিক্রি করায় নগরীতে জরিমানা


আমাদের কুমিল্লা .কম :
08.07.2020

মাহফুজ নান্টু।।
গতকাল দৈনিক আমাদের কুমিল্লায় নিমসারে আম ৬০ টাকা নগরীরতে ১২০টাকা এ সংবাদ পরিবেশন করা হয়। বুধবার এই সংবাদের জের ধরে অভিযান পরিচালনা করেছে ভোক্তা অধিকার অধিদপ্তর কুমিল্লা। এ সময় বিভিন্ন ফল বাজারে অতিরিক্ত দামে ফল বিক্রি করায় জরিমানা আদায়ের পর সতর্ক করা হয়।
ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আছাদুল ইসলামের নেতৃত্বে কুমিল্লার আদর্শ সদর উপজেলার শাসনগাছা ও কান্দিরপাড় এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে নয় হাজার টাকা জরিমানা করা হয়। জরিমানাকৃত প্রতিষ্ঠানগুলোর মধ্যে আল্লাহর দান ফল বিতানে দুই হাজার টাকা, সাগরের ফলের দোকানকে এক হাজার টাকা, ফরিদের ফলের দোকানকে এক হাজার টাকা, মিজানের ফলের দোকানকে এক হাজার টাকা এবং ইতি ফার্মেসিকে মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয়ের দায়ে চার হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়াও আজ কবির হোসেন নামে একজন ভোক্তার একটি লিখিত অভিযোগের প্রেক্ষিতে স্টেশন রোড এলাকার সিটি স্যানিটারিকে ১০হাজার টাকা জরিমানা করা হয়। অভিযোগকারীকে নগদ প্রণোদনা হিসেবে আড়াই হাজার টাকা প্রদান করা হয়।
এ সময় উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর একে আজাদ, সংশ্লিষ্ট বাজার ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ ও জেলা পুলিশের একটি টিম এ কাজে সার্বিক সহযোগিতা করেন।