শনিবার ১৫ অগাস্ট ২০২০


আখাউড়া- আগরতলা সড়কে ধস, ঝুঁকিতে চলছে যানবাহন


আমাদের কুমিল্লা .কম :
14.07.2020

তৌহিদুর রহমান নিটল, ব্রাহ্মণবাড়িয়া।।
ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া তিতাস রেলব্রীজের পূর্ব পাশে আখাউড়া – আগরতলা মহাসড়ক ও রেল সড়কের পাশে অবৈধভাবে বালি মজুত করার কারণে পানির চাপে সড়কের এক পাশ ধ্বসে পড়েছে । এতে করে সড়কের এক পাশ দিয়ে ঝুঁকি নিয়ে বর্তমানে যানবাহন চলাচল করছে। সংশ্লিষ্ট ভুক্তভোগীরা যথাযথ কর্তৃপক্ষ দৃষ্টি আকর্ষণ করে এর সমাধান চেয়েছেন।
রোববার বিকালে বৃষ্টির পরে মহাসড়কের এক পাশ ধ্বসে পড়ায় ঝুকি নিয়ে চলাচল করছে জেলা সদরসহ বিভিন্ন স্হান থেকে আসা আখাউড়া স্থলবন্দরে চলাচলকারী যানবাহন।
সড়ক বিভাগ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, এই সড়ক একপাশে অবৈধ ভাবে ড্রেজার দিয়ে বালু মজুদ করায় বালু মর্ধ্যে থাকা পানি এ সড়কের উপর দিয়ে ভেসে তিতাস নদীতে পড়েছে। এ কারণে ২৪ ফুট প্রশস্ত সড়কটির এক পাশে ৬ ফুটের মত ভেঙ্গে গেছে, যা লম্বায় ১২০ ফুটের মত হবে।
এ বিষয়ে সোমবার সকালে ব্রাহ্মণবাড়িয়া সড়ক ও জনপথ এর নির্বাহী প্রকৌশলী পংকজ ভৌমিক সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমি গতরাতেই ঘটনাস্থলে গিয়ে সড়কটির ভাঙ্গনের চিএ দেখি আসছি। মূলত পাশে অবৈধ ভাবে বালু মজুদ করায় এর পানি সড়কের উপর দিয়ে প্রবাহিত হয়ে তিতাস নদীর খালে পড়েছে । এতে সড়কের পাশে মাটি সরে যাওয়ায় ভাঙ্গনের সৃষ্টি হয়েছে । ইতিমর্ধ্য সড়কটির মেরামতের জন্য দ্রুত ব্যবস্হা নেওয়া হয়েছে । বিষয়টি আমি উপজেলা প্রশাসনকে জানিয়েছি।
আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা তাহমিনা আক্তার রেইনা বলেন, বিষয়টি আমরা দেখছি। বালু ব্যবসায়ী বিরুদ্ধে অবশ্যই আইনগত ব্যবস্হা নেওয়া হবে।