শনিবার ১৫ অগাস্ট ২০২০


ঢাকা-আগরতলা আন্তর্জাতিক সড়কে ধস, ৩ ঠিকাদার আটক


আমাদের কুমিল্লা .কম :
15.07.2020

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি ।।
ব্রাহ্মণবাড়িয়ায় সড়কের পাশে বালু রাখায় ঢাকা-আগরতলা আন্তর্জাতিক সড়কে ধস দেখা দিয়েছে। এতে করে ঝুঁকি নিয়ে সড়কটি দিয়ে যানবাহন চলাচল করছে। এ ঘটনায় তিন ঠিকাদারকে আটক করেছে পুলিশ।
আটকরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার বাসুদেব গ্রামের বাসিন্দা আবু নাহিদ সোহাগ (৩৮), কোড্ডা গ্রামের বাসিন্দা শানু খলিফা (৪৫) ও আখাউড়া উপজেলার রাধানগর গ্রামের বাসিন্দা হাসান খলিফা (৩২)।
খোঁজ নিয়ে জানা গেছে, জেলার আখাউড়া উপজেলার তিতাস রেলসেতুর পূর্ব পাশে ঢাকা-আগরতলা আন্তর্জাতিক সড়ক ও ঢাকা-সিলেট রেলপথের তিতাস নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করছিলেন ঠিকাদার সোহাগ, হাসান ও শানু। উত্তোলিত বালু সড়কের পাশে রেলওয়ের জায়গায় নিয়ে মজুদ করেন তারা। কিন্তু নদী থেকে উত্তোলনের সময় বালুর সঙ্গে আসা পানি নিচের দিকে নেমে যাওয়ায় এবং টানা বৃষ্টিপাতের কারণে ঢাকা-আগরতলা সড়কের এক পাশে ধস দেখা দেয়। এতে করে ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে সড়কটিতে।
এ ঘটনায় গতকাল সোমবার বিকেলে ঠিকাদার সোহাগ, হাসান ও শানুকে আটক করে পুলিশ। সড়কের ধসে পড়া অংশ মেরামতে কাজ করছে সড়ক ও জনপথ বিভাগ।
আখাউড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা রসুল আহমদ নিজামী জানান, সড়কে ধসের ঘটনায় উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নির্দেশে তিন ঠিকাদারকে আটক করা হয়েছে।
আখাউড়ার ইউএনও তাহমিনা আক্তার রেইনা বলেন, আটক তিন ঠিকাদার তিতাস নদী থেকে বালু উত্তোলন করে রেলের জায়গায় মজুদ করেছিলেন। এর ফলে বালুর পানি সরে গিয়ে এবং বৃষ্টির কারণে তিতাস সেতু সংলগ্ন সড়কের এক পাশে ধস দেখা দিয়েছে।